‘চাকরি’ হারালেন ম্যাথুস!

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪৬ এএম

চলামান এশিয়া কাপে সবচেয়ে ছোট দল হিসেবে প্রমাণিত হয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সুপার ফোরে জায়গা করে নেয়ার মত শক্তি নিয়ে টুর্নামেন্টে অংশ নেয়া দলটি পাত্তাই পায়নি এ আসরে।

গ্রুপ পর্বে বাংলাদেশের সাথে ১৩৭ রানের বড় ব্যবধানের হারার পর ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে দ্বিতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে মাঠে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। কিন্তু ঘুরে দাঁড়ানো তো দূরে থাক উল্টো শোচনীয় ভাবে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়।

নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে ৯১ রানের বড় ব্যবধানে হারে তারা। অথচ টুর্নামেন্টে অংশ নেয়া সবচেয়ে দুর্বল দল হংকং ভারতের বিপক্ষে লড়েছিল শেষপর্যন্ত। লড়াকু এক ম্যাচ খেলে হংকং। কিন্তু শ্রীলঙ্কা দল ন্যুনতম প্রতিরোধও গড়তে পারেনি।

এশিয়া কাপের এমন ব্যর্থতায় নিজের অধিনায়কত্বের ‘চাকরি’ হারালেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। ফলে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে টস করতে পরছেন না তিনি। তাকে বাদ দিয়ে অধিনায়কের দায়িত্ব তুলে দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান ও বর্তমানে শ্রীলঙ্কা টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমালকে। চান্দিমাল এর আগে সাতটি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়েছেন। তার মধ্যে পাঁচটিতেই জিতেছিল শ্রীলঙ্কা।

&dquote;&dquote;রোববার (২৩ সেপ্টেম্বর) এ সংবাদ বিজ্ঞপ্তিতে ম্যাথুসকে দায়িত্ব থেকে অব্যাহতি ও চান্দিমালকে পুনরায় দায়িত্ব দেয়ার কথা জানায় লঙ্কান ক্রিকেট বোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘রোববার (২৩ সেপ্টেম্বর) জাতীয় দলের নির্বাচকেরা বসে সিদ্ধান্তে পৌঁছেছে যে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য দিনেশ চান্দিমালকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হচ্ছে। একইসাথে ক্রিকেট বোর্ড অ্যাঞ্জেলো ম্যাথুসকে অনুরোধ করছে তার ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কের পদ থেকে পদত্যাগ করতে।’

অ্যাঞ্জেলো ম্যাথুস ১০৬টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন শ্রীলঙ্কার হয়ে। তার মধ্যে জিতেছেন ৫১টি, হেরেছেন ৪৯টি, টাই হয়েছে ১টি ও ফল আসেনি বাকি ৫টি ম্যাচে।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: