মোস্তাফিজের সেই ওভার নিয়ে যা বললেন মাহমুদুল্লাহ

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০৪:৫৩ পিএম

শেষ বল পর্যন্ত ছিল টানটান উত্তেজনা। কে জিতবে তা আগাম বলারও কোনো উপায় ছিল না। শ্বাসরুদ্ধকর এমন খেলায় শেষতক জয় ছিনিয়ে এনেছে বাংলাদেশ। আর অন্তিম ওভারে স্মরণীয় বোলিং করে তাতে নায়ক হয়েছেন মোস্তাফিজুর রহমান। ম্যাচসেরা হয়েও তাই তার বোলিংয়ে রীতিমত মুগ্ধ মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ শেষেও তার মুখে ঝরল ফিজের প্রশংসা। 

রোববার (২৩ সেপ্টেম্বর) শেষ ওভারে জয়ের জন্য আফগানদের প্রয়োজন ছিল ৮ রান। হাতে ছিল ৪ উইকেট। দুই দলের সবার কপালেই তখন চিন্তার ভাজ। এমন চাপ নিয়ে বল হাতে আসলেন মোস্তাফিজ। ওভারের প্রথম বল থেকে দুই রান নেন রশীদ খান। দ্বিতীয় বলে মোস্তাফিজুর রহমানের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন রশীদ খান। তৃতীয় বলে বাই সূত্রে এক রান নেন সামিউল্লাহ শেনওয়ারি। চতুর্থ বলটি ডট হয়। পঞ্চম বল থেকে বাই সূত্রে এক রান নেন গুলবদিন নাইব। শেষ বলটিও ডট হলে এক স্বপ্নময় এক জয়ের উপাখ্যান লিখে ফেলে বাংলাদেশ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কাটার মাস্টার মোস্তাফিজের ওই ম্যাজিক ওভারের প্রশংসা করে জয়ের আরেক নায়ক মাহমুদউল্লাহ বলেন, ‘মোস্তাফিজের শেষ ওভারের বোলিংকেই ম্যাচের টার্নিং পয়েন্ট বলবো। ইমরুল ও আমার জুটি হয়ত গুরুত্বপূর্ণ ছিলো, কিন্তু ৬ বলে ৮ রান আটকানো সহজ নয়। মোস্তাফিজ যেভাবে করেছে, সেটা ছিলো অসাধারণ।’

তাইতো জয়ের জন্য মোস্তাফিজকে আলাদা কৃতিত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ। ম্যাচে অন্যদেরও কম বেশি ভূমিকা ছিল। তবে সবাইকে ছাপিয়ে গেলেন ‘দা ফিজ।’তার অনন্যসাধারণ বোলিংয়েই কাল জয় নিয়ে মাঠ ছেড়েছে টাইগাররা।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: