স্বাগতিক হয়েও জয় পেল না বার্সা

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০৫:২৮ পিএম

একে তো ঘরের মাঠ। তাতে প্রতিপক্ষ হিসেবে খেলেছে অপেক্ষাকৃত দুর্বল জিরোনা। অথচ অ্যাওয়ে ম্যাচেও তারা থামিয়ে দিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে! লিওনেল মেসির গোলে লিড নিয়েও তাই শেষপর্যন্ত ২-২ গোলে ড্র করেই খুশি থাকতে হয়েছে ভালভার্দের শিষ্যদের! কারণ ম্যাচের বেশিরভাগ সময় বার্সেলোনাকে খেলতে হয়েছে ১০ জন নিয়ে।
 

ম্যাচের শুরু থেকেই পাসিং ফুটবলের পসরা সাজিয়ে জিরোনাকে চেপে ধরে বার্সা। সুয়ারেজ-মেসি-ডেম্বেলেদের সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছিল জিরোনার রক্ষণভাগ। ১৯ মিনিটে, ভিদালের পাস থেকে চমৎকার এক শটে গোল করেন লিওনেল মেসি।
 
তবে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েও খেই হারায়নি জিরোনা। বরং প্রথমার্ধের ৩৪ মিনিটে পালটে যায় সব হিসাবনিকাশ। বল দখলের সময় জিরোনার ফুটবলার পেরে পন্সকে ফাউল করেন বার্সার ক্লেমেন্ত লংলে। ’ভিএআর’-এর সাহায্যে লংলেকে সরাসরি লাল কার্ড দেখিয়ে দেন রেফারি। প্রথমাধের্র যোগ করা সময়ে বার্সার তিন ডিফেন্ডারকে কাটিয়ে জিরোনাকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ান স্তুয়ানি। দর্শণীয় সেই গোলের পর ম্যাচে ফিরে আসে তারা। এরপর ৫১ মিনিটে স্তুয়ানির করা দ্বিতীয় গোলে লিড নেয় জিরোনা। 
 
খেলায় ফিরতে মরিয়া হয়ে ওঠে বার্সা। ম্যাচের ৬০ মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে মেসির দূরপাল্লার ফ্রিকিক প্রতিহত হয় ক্রসবারে। ধীরে ধীরে মেসি-সুয়ারেজ-ডেম্বেলের মধ্যকার বোঝাপড়াটাও ফিরছিল স্বরূপে। মেসির শট ক্রসবারে প্রতিহত হওয়ার মিনিট তিনেক পরই সমতায় ফেরে বার্সা। কুতিনিয়োর পাস থেকে হেড করে দলকে সমতায় ফেরান পিকে। ম্যাচের তখনও প্রায় আধ ঘণ্টা বাকি থাকলে দাঁতে দাঁত চাপা ডিফেন্সে বার্সাকে জয় বঞ্চিত করে জিরোনা।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: