ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮

সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাওয়ার কথা বলেননি ড. কামাল

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২১:২২:১৭

শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার কথা বলেননি জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক, সংবিধান প্রণেতা ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল বলে জানিয়েছেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।

সোমবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকার মতিঝিলে অনুষ্ঠিত জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের বৈঠক শেষে তিনি গণমাধ্যমকে এ কথা জানান।

সোমবার সোমবার (২৪ সেপ্টেম্বর) একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে ড. কামাল হোসেনের বক্তব্যের বরাত দিয়ে প্রকাশিত সংবাদে বলা হয়, শেখ হাসিনার অধীনে নির্বাচনে যেতে রাজি আছেন ড. কামাল হোসেন।

এসময় আ স ম আবদুর রব বলেন, পৃথিবীর কিছু দেশে দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার নজির আছে, তবে ওই সরকারগুলো জনগণের ভোটে নির্বাচিত এবং ওখানে গণতন্ত্র প্রতিষ্ঠিত। ওইসব দেশে নির্বাচন কমিশন আজ্ঞাবহ নয়।

কিন্তু শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। সে কারণে এই সরকারের প্রতি কারো আস্থা নেই এবং এই সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার কোন সুযোগ নেই।

তিনি বলেন, জনগণকে ভোট দেয়ার সুযোগ দিতে হলে নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকারের কোন বিকল্প নেই।

জেএসডি সভাপতি আরও বলেন, আগামী দিনে আন্দোলন-সংগ্রাম সহ নানা কর্মসূচী পালনের লক্ষ্যে লিয়াজো কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট। আজ সন্ধ্যায় মতিঝিলে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকের পর তিনি জানান, ভবিষ্যতে ঐক্যবদ্ধ নানা কর্মসূচী গ্রহণ করা হবে। কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়নের লক্ষ্যে একটি লিয়াজো কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। তবে এই কমিটিতে কারা থাকবেন, কার কি দায়িত্ব থাকবে সে বিষয়ে আজ কোন সিদ্ধান্ত হয়নি। আগামীকাল মঙ্গলবার বিকেলে আবারও বৈঠক হবে, সেই বৈঠকে বাকী সিদ্ধান্ত হবে।

বিডি২৪লাইভ/এসএস

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ,
বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems