ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮

এস হোসেন আকাশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে রাষ্ট্রপতি

‘রোদ ও দেখি না, বৃষ্টি ও দেখি না’

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২২:২৩:০৬

সঠিক উন্নয়নের চিন্তা করে চরিত্রবান ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেছেন, আমি সকলের রাষ্ট্রপতি। যে সকল এমপিরা চাকরির নামে জনগণের নিকট থেকে ঘুষ নেয়, প্রতারণা করে, তাদেরকে আপনারা ভোট দিয়ে নির্বাচিত করবেন না। ভালো মানুষকে ভোট দিবেন। জনগণের প্রতিনিধি না হয়ে যদি মাস্টার হয়ে যায়, তাদেরকে আপনারা প্রত্যাখান করবেন। ক্ষমতা কি জিনিস সেটা জনগণ জানেন।

রাষ্ট্রপতি আরো বলেন, মানুষের কল্যাণের জন্য রাষ্ট্রপতি হয়েছি। প্রত্যেক ভোটারদের সাথে জনপ্রতিনিধিদেরকে ভালো ব্যবহার করতে হবে। কোনো খারাপ নেতার পিছনে আপনারা যাবেন না।

সোমবার (২৪ সেপ্টেম্বর) বিকালে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার অষ্টগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে আয়োজিত গণসংবর্ধনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এসব কথা বলেন। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় নিজের সাবেক সংসদীয় আসনের অষ্টগ্রাম উপজেলায় রাষ্ট্রপতিকে এই গণসংবর্ধনা দেয়া হয়।

স্থানীয় সকল রাজনৈতিক নেতৃবৃন্দকে উদ্দেশ্য করে রাষ্ট্রপতি বলেন, কোন বিরোধ না করে দেশের কল্যাণে এগিয়ে আসুন। আমরা এখনও অনেক পিছিয়ে রয়েছি। নিম্ন আয় থেকে আমরা মধ্য আয়ের দেশে পরিণত হয়েছি। শৃংখলার ভিতরে আমাদের চলতে হবে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, অষ্টগ্রামের হাওর অঞ্চল অবহেলিত, সেটা আমি জানি। এক সময় মানুষ মরলে কিভাবে দাফন ও সৎকার করা যায়, সেই চিন্তা করতাম। এলাকার উন্নয়নে কিছু কিছু স্বপ্ন বাস্তবায়ন করেছি। আমি ঘুমিয়ে স্বপ্ন দেখি না। আমি ভবিষ্যতের স্বপ্ন দেখি। অষ্টগ্রাম থেকে বাজিতপুর রাস্তা হচ্ছে। আমার স্বপ্ন ছিল বঙ্গভবন থেকে গাড়িবহর নিয়ে অষ্টগ্রামে আসবো। কিন্তু সবুরের খালের জন্য আসতে পারি না।

রাষ্ট্রপতি যোগ করেন, বাঙ্গালপাড়া থেকে নোয়াগাঁও পর্যন্ত রাস্তা হবে। ইতোমধ্যে বিলমাকশায় ব্রীজের টেন্ডার হয়ে গেছে। অলওয়েদার রোডের কাজ সম্পন্ন হলে ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম থেকে যে কোন জায়গায় যেতে পারবেন। হাওরের প্রতিটি উপজেলার সাথে জেলা শহরের যোগাযোগ ফ্লাইওভারের মাধ্যমে করার পরিকল্পনাও রয়েছে।

প্রতিটি হাওরেই কৃষকের সুবিধার জন্য সাবমার্সেবল রাস্তা করা হবে উল্লেখ করে জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি বলেন, হাওরের রাস্তায় কোনো ট্রাক্টর চলাচল করতে পারবে না।

রাষ্ট্রীয় প্রটোকলের কারণে এলাকায় আসতে না পারার আক্ষেপ প্রকাশ করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, ইচ্ছে করলেই নিজ এলাকায় আসতে পারি না। মনটা আপনাদের কাছে পড়ে থাকে। বঙ্গভবন থেকে ইচ্ছে করলেই বের হতে পারি না। কোনো আত্মীয়ের বাসায় যেতে পারি না। রাস্তায় সাধারণ মানুষের দুর্ভোগের চিন্তা করে বাইরেও যেতে পারি না। রোদও দেখি না, বৃষ্টি ও দেখি না। বঙ্গভবনের অন্যান্য কর্মকর্তাদের বাইরে যেতে কোনো সমস্যা হয় না। অষ্টগ্রামে এসেছি দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম। প্রশাসনের লোকজনের প্রচুর কষ্ট করতে হয়েছে।

নাগরিক কমিটি আয়োজিত এই গণসংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুর হক হায়দারী বাচ্চু।

এতে অন্যদের মধ্যে কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশেষ পিপি এম এ আফজল, আইনজীবী সৈয়দ শাহজাহান, রোটারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোজতাবা আরিফ খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস, নারীনেত্রী সৈয়দা নাসিমা আক্তার রীতা, বাংলাদেশ মৎস্যজীবী সমিতির চেয়ারম্যান এএফএম মাসুক নাজিম, ইউপি চেয়ারম্যান সৈয়দ ফারুক আহম্মেদ, রফিকুল ইসলাম ফারুক প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া গণসংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএমসহ বিভিন্ন সামরিক, বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অষ্টগ্রাম, ইটনা ও মিটামইন এই তিন উপজেলার সংযোগ সড়ক ও অষ্টগ্রাম থেকে ঢাকা যোগাযোগের সড়কের কাজের অগ্রগতিসহ ৭টি প্রকল্পের ফলক উন্মোচন করেন। এছাড়া তিনি এলজিইডি কর্তৃক বাস্তবায়িত প্রকল্প ৪ কোটি ৩০ লাখ ২৮ হাজার টাকা ব্যয়ে উপজেলা পরিষদের সম্প্রসারিত নবনির্মিত চার তলা নতুন ভবনের উদ্বোধন করবেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পাঁচ দিনের সরকারি সফরে সাবেক নির্বাচনী এলাকা কিশোরগঞ্জ জেলার হাওরের তিন উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন সফরে সোমবার দুপুরে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে অষ্টগ্রামে অবতরণ করেন। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর নিজ জেলায় এটি তাঁর দ্বিতীয় সফর।

দেশের ২১তম রাষ্ট্রপতি হিসাবে গত ২৪শে এপ্রিল শপথ নেওয়ার পর গত ১১ই মে বাবা হাজী তায়েব উদ্দিন ও মা তমিজা খাতুন এর কবর জিয়ারত করতে নিজ গ্রাম মিঠামইনের কামালপুরে এক দিনের প্রথম সফরে এসেছিলেন তিনি। পাঁচদিনের এই সফরে হাওরের তিন উপজেলাতেই রাষ্ট্রপতিকে গণসংবর্ধনা দেয়া হবে।

বিডি২৪লাইভ/এমকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems