‘গ্যালারির চিৎকার শুনে পা কে বলি তৈরি হ’

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০২:৩৭ পিএম

মাশরাফি বিন মর্তুজা। তিনি শুধু একজন ক্রিকেটার নন, তিনি একজন ‘যোদ্ধা’। দেশের ক্রিকেটকে অনেক কিছু দিতে নিজেই নিজের সঙ্গে যুদ্ধ করে গেছেন বহু বার। বার বার ছুরির নিচে পড়েও বাইশ গজে ফিরে এসেছেন দেশের জন্য, ক্রিকেটপ্রেমী মানুষের জন্য। যা সবারই জানা। যার হাত ধরে বাংলাদেশের ক্রিকেটের হাজারও সাফল্যের ইতিহাস রচিত হয়েছে।

চলতি এশিয়া কাপে একটি মাইলফলক অর্জন করেছেন মাশরাফি। তা হলো- একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ২৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন দেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এশিয়া কাপের সুপার ফোরে আফগান ব্যাটসম্যান হাসমতুল্লাহ শহিদিকে সাজঘরে ফিরিয়ে এই কৃতিত্ব অর্জন করেন টাইগার অধিনায়ক।

১৯৪ ম্যাচ খেলে আড়াইশ উইকেটের মালিক হয়েছেন মাশরাফি। বোলিং ক্যারিয়ারে ৪ উইকেটের দেখা পেয়েছেন মোট ৭ বার। ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ২৬/৬। ২৫০টি উইকেটের মধ্যে ২৪৯টি নিয়েছেন লাল-সবুজের জার্সিতে। আর বাকি একটি নিয়েছেন এশিয়া একাদশের হয়ে।

এদিকে, মাশরাফির পাশাপাশি ২৫০ উইকেট ছোঁয়ার অপেক্ষায় রয়েছে আরেক বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান। ১৯২টি ওয়ানডে ম্যাচ খেলে ২৪৪টি উইকেট নিয়ে মাইলফলক গড়ার একেবারে দ্বার-প্রান্তে রয়েছেন সাকিব।

নিজের এই অর্জনের অনুভূতি সামাজিক যোগাযোগমাধ্যম ‘ফেসবুকে’ শেয়ার করেছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। যেখানে নিজের দেশের জন্য নিজের প্রতিজ্ঞা আর ভক্তদের প্রতি ভালোবাসা প্রকাশ করেন কাপ্তান মাশরাফি।

বিডি২৪লাইভ ডটকম-এর পাঠকের জন্য ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

মাশরাফি বিন মর্তুজা লিখেছেন, ‘দেখতে দেখতে অনেকটা পথ পার হয়ে আসলাম। ২০০১ সালে যখন আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু করেছিলাম, তখন মনে মনে শুধু একটাই প্রতিজ্ঞা করেছিলাম, যতদিন খেলব দেশের জন্য খেলব। কিন্তু মাঝ পথে বার বার পা দু’টা সঙ্গ ছেড়ে দিচ্ছিল। যত বার ইনজুরিতে পরেছি তত বার মনে হয়েছে এবার মনে হয় আর পারবো না। কিন্তু যখনি গ্যালারি ভর্তি মানুষের চিৎকার শুনি, তখনি পা দু’টাকে বলি তৈরি হ, কারণ আমি আবার মাঠে নামব। যেকোনো প্রাপ্যই অনেক আনন্দের। আজ আমি ওয়ানডে ক্রিকেটে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলাম। এটা সম্ভব হয়েছে আপনাদের ভালবাসার জন্য। তাই আপনাদের সকলের প্রতি রইল আমার ভালোবাসা ও শ্রদ্ধা। আপনাদের ভালোবাসা আর দোয়া নিয়ে যেতে চাই আরও অনেক টা পথ। দোয়া করবেন সবাই।’

&dquote;&dquote;

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: