ঢাকা, বুধবার, ২২ মে, ২০১৯

খাশোগি হত্যার প্রমাণ হাত ঘড়িতে! (ভিডিও)

১৩ অক্টোবর, ২০১৮ ২৩:৫৩:০০

তুরস্কে সৌদি কনস্যুলেটের অভ্যন্তরে সাংবাদিক জামাল খাশোগিকে জিজ্ঞাসাবাদের পর হত্যা করা হয়েছে এবং ওই ঘটনার সব তথ্য অ্যাপলের আইক্লাউডে জমা রয়েছে। নিউইয়র্ক পোস্টের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যের প্রভাবশালী পত্রিকা ডেইলি সাবাহতে বলা হয়েছে, জামাল খাশোগি ঘড়ির রেকর্ডার চালু করার ফলে সেখানে তাকে জিজ্ঞাসাবাদ, নির্যাতন এবং হত্যার মুহূর্তের অডিও রেকর্ড তার ফোন এবং আইক্লাউড উভয় জায়গায় স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে গেছে।

এরই মধ্যে খাশোগি নিখোঁজ এবং হত্যার খবর নিয়ে যুক্তরাষ্ট্র এবং জাতিসংঘ উদ্বেগ প্রকাশ করেছে। খাশোগি নিখোঁজ রহস্য সমাধানে যৌথভাবে তদন্ত করতে সৌদি আরবের একটি প্রতিনিধিদল তুরস্ক গেছে।

নিউইয়র্ক পোস্টে বলা হয় জামাল খাশোগি যখন কনস্যুলেটে প্রবেশ করেছিলেন, তখন তিনি তার হাতে থাকা ‘অ্যাপল ওয়াচ’ এর রেকর্ডার চালু করে রাখায় এটি সম্ভব হয়েছে।

তবে শনিবার (১৩ অক্টোবর) সৌদি প্রেস এজেন্সিকে আবদুল আজিজ বলেন, সৌদি আরব সরকারও খাশোগিকে নিয়ে ‘পুরো সত্য উদঘাটন করতে আগ্রহী। সৌদি সরকার এ হত্যাকাণ্ডের নির্দেশ দিয়েছে বলে যে অভিযোগ করা হচ্ছে তা সম্পূর্ণ ভিত্তিহীন।’

এদিকে তদন্তদলের সঙ্গে ঘনিষ্ঠ পশ্চিমা গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন জানায়, তুর্কি কর্তৃপক্ষের কাছে যে অডিও এবং ভিডিও আছে তাতে খাশোগিকে সৌদি কনস্যুলেটে হত্যার প্রমাণ রয়েছে। মৃতদেহ শনাক্তের চেষ্টাও চলছে বলে সাবাহর প্রতিবেদনে বলা হয়।

ওই অডিওতে কয়েক ব্যক্তির কথোপকথন শোনা যাচ্ছে বলে দাবি করা হয়। খাশোগি কনস্যুলেটে প্রবেশের সময় তার বাগদত্তা হাতিস চেঙ্গিসের কাছে তার ফোন রেখে গিয়েছিলেন। তদন্ত কর্মকর্তরা ফোনের ভেতর ওই অডিও রেকর্ডিংগুলো পেয়েছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

বিডি২৪লাইভ/এইচকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems