কষ্টি পাথরের মূর্তিসহ আ’লীগ নেতা আটক

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৮, ০৫:২৭ পিএম

২৮ কেজি ওজনের কষ্টি পাথরের গণেশ মূর্তিসহ নওগাঁর রাণীনগর থেকে আব্দুল আরিফ রাঙ্গা নামে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে শনিবার (১৩ অক্টোবর) বিকালে আটক করেছে বিজিবি। 

আটক আব্দুল আরিফ রাঙ্গা (৪৬) ওই এলাকার আজিম উদ্দিনের ছেলে এবং রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

উপজেলার বেতগাড়ী গ্রামের বাড়ি থেকে তাকে আটক করা হয় বলে বিজিবি-১৬ নওগাঁর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল খাদেমুল বাসার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় কষ্টি পাথরের একটি মূর্তি বিক্রির জন্যে রাঙ্গা তার বাড়িতে রেখেছেন। 

এ তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর এটিএম আহসান হাবীবের নেতৃত্বে নওগাঁ সদর থানার পুলিশ সদস্যের নিয়ে একটি টাস্কফোর্স টিম অভিযান চালালে সেখান থেকে ২৮ কেজি ওজনের একটি কষ্টি পাথরের গণেশ মূর্তি উদ্ধার এবং রাঙ্গাকে আটক করা হয়। 

রাঙ্গাকে রাতেই নওগাঁ সদর থানায় হস্তান্তর করা হয়েছে। আর আইনী প্রক্রিয়া শেষে কষ্টি পাথরের মূর্তিটি প্রত্মতাত্ত্বিক জাদুঘরে হস্তান্তর করা হবে। উদ্ধারকৃত মূর্তিটির বাজার মূল্য আনুমানিক ২৮ লাখ ২৫ হাজার টাকা বলে বিজিবির এ কর্মকর্তা জানান।
 
বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: