দুই ঘন্টা শহীদ মিনারে রাখা হবে আইয়ুব বাচ্চুর মরদেহ

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৮, ০২:০৯ পিএম

বাংলাদেশের লিড গিটারিস্ট জনপ্রিয় ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চু আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে হৃদযন্ত্রে আক্রান্ত হলে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়ার পথে ব্যক্তিগত গাড়িতে মৃত্যুর কোলে ঢলে পড়েন এ কিংবদন্তী সঙ্গীতশিল্পী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

এদিকে, কিংবদন্তী সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর নামাজে জানাজা শুক্রবার (১৯ অক্টোবর) বাদ জুমআ জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আইয়ুব বাচ্চুর মরদেহ আজ সারাদিন এই হাসপাতালেই থাকবে। শুক্রবার জানাজা শেষে মরদেহ চট্টগ্রামে গ্রামের বাড়িতে পাঠিয়ে দেয়া হবে। শনিবার নিজ গ্রামে জানাজা শেষে মায়ের কবরের পাশে শায়িত করা হবে।’

শুক্রবার (১৯ অক্টোবর) সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধানিবেদনের জন্য সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর মরদেহ রাখা হবে।

জাতীয় ঈদগাহ ময়দানে শুক্রবার (১৯ অক্টোবর জুমার নামাজের পর জনপ্রিয় ব্যান্ড সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর জানাজা শেষে শনিবার চট্টগ্রাম শহরে মায়ের কবরের পাশে তাকে সমাধিস্থ করা হবে।

অন্যদিকে চিকিৎসকরা জানিয়েছেন, সম্প্রতি তার হৃদযন্ত্রের কার্যকারিতা ৩০ শতাংশের নিচে নেমে আসে। সকালে হৃদযন্ত্রে আক্রান্ত হলে তার হৃদযন্ত্রের কার্যকারিতা শূন্যের কোটায় নেমে আসে।

এ বিষয়ে স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল বিভাগের পরিচালক ডা. মীর্জা নাজিমুদ্দীন জানান, সকাল সাড়ে আটটায় বাসায় হৃদরোগে আক্রান্ত হন আইয়ুব বাচ্চু। তার ব্যক্তিগত গাড়িচালক তার গাড়িতে করে সকাল ৯টা ৪০ মিনিটের দিকে হাসপাতালে নিয়ে আসে। আমরা সব ধরনের চেষ্টা করেছি। তবে পথিমধ্যেই তার মৃত্যু হয়।

২০০৯ সালে প্রথমবারের মতো তার হার্টে রিং পরানো হয়। সম্প্রতি তার হৃদযন্ত্রের কার্যকারিতা ৩০ শতাংশের নিচে নেমে এসেছিল। যাকে মেডিকেলের ভাষায় বলা হয় কার্ডিওমায়োপ্যাথি। হাসপাতালে আনার সময় কার্যকারিতা শূন্যের ঘরে চলে আসে। আর এতেই তার মৃত্যু হয়।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংগীতাঙ্গনসহ সমগ্র শোবিজ পাড়ায়। নানা অঙ্গনের তারকারা ছুটে যাচ্ছেন হাসপাতালে। এরইমধ্যে বাচ্চুকে দেখতে স্কয়ার হাসপাতালে হাজির হয়েছেন নাসির উদ্দিন ইউসূফ বাচ্চু, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, মানাম আহমদে, কুমার বিশ্বজিৎ, প্রিন্স মাহমুদ, ঐশী, এলিটা, হানিফ সংকেতসহ আরও অনেকেই।

আইয়ুব বাচ্চু মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া, গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: