‘বৈচিত্রে বিলাস’ এর যাত্রা শুরু

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ০৬:০০ এএম

কাসালং ও মাইনী নদীর মিলন স্থান এবং কাপ্তাই লেক দ্বারা পরিবেষ্টিত রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলা বাংলাদেশের এক অনন্য প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি। কাপ্তাই লেকের উপর মনোমুগ্ধকর ছোট ছোট গুচ্ছগ্রাম, পাহাড়ি বাজার ও বাঙ্গালি ঐতিহ্য ও সংস্কৃতির সহাবস্থান অত্র এলাকাকে আরও বৈচিত্রপূর্ণ করে রেখেছে। পর্যটন সম্ভাবনাময় অত্র এলাকা পর্যটন শিল্প বিকাশের দিক থেকে অদ্যবধি অবহেলিত।

অত্র এলাকার বিচিত্র সৌন্দর্য ভ্রমণ পিপাসু এবং প্রকৃতিপ্রেমী মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দেয়ার লক্ষ্যে লংগদু জোনের (২১ বীর) সার্বিক তত্ত্বাবধায়নে জোন সদর পার্শ্বস্থ একটি লেক ভিউ পার্ক নির্মাণ করা হয়েছে যা লংগদু উপজেলায় চিত্তবিনোদনের জন্য সর্বপ্রথম স্থাপনা ।

প্রতি ঋতুতে লংগদু বিভিন্ন রূপে বৈচিত্রময় হয়ে উঠে। তাই এই লেক ভিউ পার্কটির নামকরণ করা হয়েছে ‘বৈচিত্রে বিলাস’।

দৃষ্টিনন্দন এই লেক ভিউ পার্কে রয়েছে ওয়াচ টাওয়ার, বৃক্ষবাড়ি, চাকমা কুটির, মঞ্চ ও গ্যালারি, রাবার বোট, ভাসমান রেস্টুরেন্ট, মিনি ক্যান্টিন, পানির ফোয়ারা, বাচ্চাদের খেলাধুলার সামগ্রী এবং রাত্রি যাপনের সুব্যবস্থা। এছাড়াও ভবিষ্যত পরিকল্পনার অংশ হিসেবে থাকছে রেস্টুরেন্ট, ক্যাবল কার, রিসোর্ট, চন্দ্রবিলাস ফেরী, ভিডিও গেমস ইত্যাদি।

&dquote;&dquote;

লংগদু উপজেলার বিভিন্ন স্থান থেকে আগত জনসাধারণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ১৯ অক্টোবর ২০১৮ তারিখ লংগদুতে ‘বৈচিত্রে বিলাস’ পার্কটির শুভ উদ্বোধন করেন লংগদু জোনের জোন কমান্ডার ও অধিনায়ক, দুর্ভেদ্য একুশ লে. কর্নেল এম এম শফিকুর রহমান, পিপিএম, পিএসসি ।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যানসহ এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

&dquote;&dquote;

পার্ক উদ্বোধন শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি লংগদু জোনের জোন কমান্ডার বলেন, পাহাড়ি এবং বাঙালিদের মাঝে সাম্প্রদায়িক সম্প্রতি বৃদ্ধি করাই এই পার্কটি নির্মাণের প্রধান উদ্দেশ্য । উদ্বোধনী অনুষ্ঠানের পর এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । সাংস্কৃতিক অনুষ্ঠানে লংগদুর স্থানীয় শিল্পীদের সাথে রাঙ্গামাটি থেকে আগত শিল্পীগণের পরিবেশনা উদ্বোধনী অনুষ্ঠানটিকে সকলের কাছে আরো আকর্ষনীয় করে তোলে ।

সৌন্দর্যপ্রেমী মানুষের অবসর সময় যাপন এবং অত্র এলাকায় পর্যটন শিল্প বিকাশে ‘বৈচিত্রে বিলাস’ গুরুত্বপুর্ণ ভূমিকা রাখবে বলে প্রতীয়মান হয় ।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: