সড়ক অবরোধ, গাড়িতে আগুন

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮, ১১:৪১ এএম

বকেয়া বেতনের দাবিতে নারায়নগঞ্জের আদমজীতে পোশাক শ্রমিকরা ঢাকা-নারায়নগঞ্জ মহাসড়ক অবরোধ করে। কিছু বিক্ষুদ্ধ শ্রমিকেরা গাড়িতে আগুন জ্বালিয়ে দেয়। সোমবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে আদমজী ইপিজেডের সামনে সুয়াদ গার্মেন্টের শ্রমিকরা তাদের বকেয়া বেতনের দাবিতে এ বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।

৯টার দিকে তারা আদমজী এলাকায় একটি কাভার্ডভ্যানে অগ্নিসংযোগ করেন। শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে শ্রমিকরা জানান, সকালে আদমজী ইপিজেডের গেট দিয়ে সোয়াদ গার্মেন্টের শ্রমিককে ভেতরে প্রবেশ করতে দেয়নি পুলিশ।

এতে বিপুলসংখ্যক শ্রমিক বাইরে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকদের ওপর পুলিশ লাঠিচার্জ করে। এক পর্যায়ে সংঘর্ষ মারাত্মক আকার ধারণ করে। এতে রাস্তা বন্ধ হয়ে যায়। এ সময় গাড়ি ভাঙচুর ও কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

এ ঘটনায় ৪০ জন শ্রমিক আহত হয়েছেন বলে শ্রমিকদের পক্ষ থেকে দাবি করা হয়েছে। ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার এসআই ইব্রাহীম পাটোয়ারী জানান, সোমবার সকাল থেকেই বকেয়া বেতনের দাবিতে সুয়াদ গার্মেন্টের শ্রমিকরা সড়ক অবরোধ করেন। শ্রমিকরা একটি কাভার্ডভ্যানে আগুন ধরিয়ে দেন। খবর পেয়ে পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে হাজির হয়। মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে সমাধানের চেষ্টা চলছে বলে জানা গেছে।


বিডি২৪লাইভ/এজ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: