যার অনুপ্রেরণায় ভালো খেললেন ইমরুল

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮, ০৩:১৩ পিএম

সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের জয়ের নায়ক ইমরুল কায়েস তার অনুপ্রেরণার নায়ক হিসেবে বলেছেন মুশফিকের কথা। কঠোর পরিশ্রম, অনুশীলন আর অধ্যবসায়ে মুশফিক যে দলের অন্যতম সেরা তা প্রতিষ্ঠিত। এবার অন্যদের প্রেরণার উৎস হিসেবেও আসছে তাঁর নাম।

মিস্টার ডিপেন্ডেবল হিসেবে পরিচিত মুশফিক অনেক পরিশ্রমী। সবার আগে অনুশীলনে হাজির। ব্যাট-প্যাড নিয়ে সবার আগে নেটে যান। জিমে বাড়তি পরিশ্রম তো আছেই। দলের বিশ্রামের সময়েও তাকে অনুশীলনে দেখা যায়। নিজ উদ্যোগে থ্রো ডাউনের জন্য বোলার ম্যানেজ করেন তিনি। দলের ঐচ্ছিক অনুশীলনে সব সময় উপস্থিত সিনিয়র এ ক্রিকেটার।

অভিজ্ঞ হিসেবে মুশফিকের এ পরিশ্রমকেই অনুপ্রেরণা হিসেবে নিয়েছেন ইমরুল কায়েস। তাইতো নিজেও সমমানের পরিশ্রম করছেন। দলকে জয় উপহার দেওয়ার পর ম্যাচ শেষে নিজের অনুপ্রেরণার গল্প বলতে গিয়ে ইমরুল বলেন, ‘আমি একটি ব্যাপার বিশ্বাস করি, কেউ যদি কঠোর পরিশ্রম করে, সে তার ফল পাবেই। আমি মুশফিককে দেখে অনেক কিছু শিখি। ও কিন্তু কষ্ট করেই আজকের মুশফিকুর রহিম হয়েছে। আমি সবসময় এটা অনুসরণ করার চেষ্টটা করি। বিশ্বাস করি যে কষ্ট করলে তার ফল পাওয়া যায়।’

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: