ফরিদপুরের ১০ মেধাবী কিশোর কিশোরী

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৮, ০৪:০০ এএম

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ঢাকার বঙ্গবন্ধু আন্তাজার্তিক সম্মেলন কেন্দ্রে পিকেএসএফ আয়োজিত বাংলাদেশ কিশোর কিশোরী সম্মেলন ২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সভাপতিত্ব করেন পিকেএসএফ এর সভাপতি ড. কাজী খলিকুজ্জামান। এই কিশোর কিশোরী সম্মেলনে বাংলাদেশের প্রতিটি জেলা থেকে ১০ জন করে মেধাবী কিশোর কিশোরী অংশগ্রহণ করে।

ফরিদপুর জেলা থেকে ১০ জন সেরা মেধাবী কিশোর কিশোরী অংশগ্রহণ করে। যাদেরকে প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচন করা হয়েছে। যারা প্রথমে উপজেলা পর্যায়ে প্রথম হয়েছে তাদেরকে জেলা পর্যায়ে পাঠানে হয়। জেলা পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতায় প্রায় শতাধিক প্রতিযোগির মধ্যে থেকে মাত্র ১০ জন সেরা মেধাবী কিশোর কিশোরীকে নির্বাচিত করা হয়।

ফরিদপুরের ১০ মেধাবী কিশোর কিশোরীদের মধ্যে ১ম স্থান অধিকার করে মধুখালী পাইলট স্কুলের হৃদিকা, ২য় স্থান অধিকার করে সরকারি এম এন একাডেমির তাসফিয়া মাহজাবিন। রবিবার (২২ অক্টোবর) সকাল ১০ টায় বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে মেধাবী কিশোর কিশোরীদের হাতে ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেয়া হয়। জাতীয় পর্যায়ে এই সম্মেলনের দায়িত্বে ছিল পিকেএসএফ অথাৎ পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন। আর ফরিদপুরের দায়িত্বে ছিল এস ডি সি সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি।

এসডিসির উদ্যোগে এবং এসডিমির নির্বাহী পরিচালক কাজী আশরাফুল হাসানের তত্ত্বাবধায়নে ফরিদপুরের ১০ মেধাবী কিশোর কিশোরী এবং তাদের অভিভাবকদেরকে ঢাকায় নেয়া হয়। এসডিসির কর্মকর্তা সোহাগ হোসেন এবং প্রোাগ্রাম অর্গানাইজার সুদেব চক্রবর্তী সার্বিক সহযোগিতা করেন।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: