ধানের জমি থেকে বৃদ্ধার গলা কাটা লাশ উদ্ধার

প্রকাশিত: ০২ নভেম্বর ২০১৮, ০৪:৩৬ পিএম

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার জগতপুর গ্রামের ধানের জমি থেকে নুরজাহান (৭০) নামে এক বৃদ্ধা মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ নভেম্বর) জেলার বুড়িচং উপজেলার সদর ইউনিয়নের জগতপুর মধ্যপাড়ায় ধানখেত থেকে বৃদ্ধার লাশ উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, নুরজানের ৪ ছেলে আবদুল হক, কাইয়ুম, অলি আহাদ, সাহরীয়ার হোসেন লিটনের মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক কলহ চলছিল। তারা ৪ ভাই বিয়ে সাদী করে আলাদা আলাদা সংসার করেছে। অপর দিকে তাদের মা নুরজাহান একাকী বসবাস করত। তার স্বামী তাকে আলাদ কিছু জমি দিয়ে গেছেন। সেই জমিতে চাষাবাদ করিয়ে নিজের খাবার দাবারে ব্যবস্থা করতেন এবং মেয়েরা তার দেখাশোনা করত।

১ নভেম্বর সকাল বেলা পার্শ্ববর্তী বাড়ির জাকিরে হোসেন ধানের জমিতে কীটনাশক ওষুধ দেয়ার জন্য ধানের মাঠে গিয়ে দেখতে পায় একটি মহিলার লাশ উপুর করে ফেলে রাখা আছে। তখন সে আসে পাশের লোকজনকে খবর দেন। স্থানীয়রা তাৎক্ষণিক বুড়িচং থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে এবং সুরতহাল রির্পোট তৈরি করে থানায় নিয়ে যায়।

নিহতের মেয়ে পারভীন জানান, গত ১ নভেম্বর বিকাল ৪টায় তার মা নিজের বাড়িতে যায়। পরবর্তীতে সকাল বেলায় ভাইয়ের মেয়ের মাধ্যমে জানতে পারে তার মাকে কে বা কারা হত্যা করে ধানের জমিতে ফেলে রেখেছে। 

সে আরও জানায়, তার বৃদ্ধা মা একাকি বসবাস করতেন। ১০/১২ দিনে আগে সে তার বাড়িতে বেড়াতে যায়। সে দিন কে বা কারা তার মায়ের ঘরে হানা দিয়ে নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। সেই দিন হয়তো তাকে ঘরে পেলে হত্যা করত। তাছাড়া জমি সংক্রান্ত বিষয়ে দীর্ঘদিন ধরে ভাইদের মধ্যে বিরোধ রয়েছে। তার মায়ের নামে কিছু জমি রয়েছে। সে তার মায়ের হত্যাকারীদের দৃষ্ঠান্তমূলক বিচারের দাবি জানায় পারভীন।

বুড়িচং থানার অফিসার ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাস জানান, ঘটনার খবর পেয়ে ওসি তদন্ত এবং এস আই কামাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত সাপেক্ষে একটি সুরতহাল রিপোর্ট তৈরি করছেন। লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: