উন্নয়নের মিছিল থামাবার সাধ্য কারো নাই

প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৮, ০৪:০০ এএম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, জাতিসংঘের তৎকালীন মহাসচিব বান কি মুন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরি ও হিলারী ক্লিনটন ফোন করেছিল যুদ্ধাপরাধীদের বিচার থামাবার জন্য। বলা হয়েছিল যুদ্ধাপরাধীদের ফাঁসির আদেশ যেন কার্যকর করা না হয়। আমরা সেই হুমকিতে দমে যাই নাই।

তিনি বলেন, আজকে কিছু কিছু মানুষ, যাদের কোন রাজনৈতিক অস্তিত্ব নাই, রাজনৈতিকভাবে লাওয়ারিশ, এই সব মানুষ জোট বেঁধেছে। তারা আওয়ামী লীগের বিরুদ্ধে হুমকি দিচ্ছে, বাংলাদেশকে অচল করে দেয়ার হুমকি দিচ্ছে। তারা বলে বাংলাদেশের থেকে ওই পাকিস্তানের উন্নয়ন বেশি হয়েছে। এদের জন্য কবর রচনা করতে হবে।

সোমবার (৫ নভেম্বর) বিকাল ৩ টায় বাংলাদেশ আওয়ামী লীগ বিরল উপজেলা শাখার উদ্যোগে বিরল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় (ফুটবল খেলার) মাঠে ৩ নভেম্বর জেল হত্যা দিবস ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় ৪ নেতা স্মরণে জনসমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলি বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী এমপি আরো বলেন, এদের বাংলাদেশে রাজনীতি করার কোন রাজনৈতিক অধিকার নাই। আমরা বলে দিতে চাই, অনেক রক্ত নিয়েছেন। বঙ্গবন্ধুর পরিবার রক্ত দিয়েছে, জাতীয় চার নেতা রক্ত দিয়েছে, আইভি রহমান রক্ত দিয়েছে, আমাদের মিছিল থেকে শত শত ভাই বোনকে গুম করা হয়েছে। আমাদের নেত্রী দেশরত্ম শেখ হাসিনাকে ১৯ বার হত্যা করার চেষ্টা করা হয়েছে। মুজিব আদর্শের সৈনিকদের মিছিল থামিয়ে দেয়া যায় নাই, এই মিছিল ধীরে ধীরে আরো অগ্রসর হয়েছে, তীব্রতর হয়েছে। আমরা বলে দিতে চাই এই মিছিল থামাবার সাধ্য কারো নাই, আমাদের উন্নয়নের মিছিল থামাবার সাধ্য কারো নাই। নৌকার বিজয় রোধ করা যাবেনা।

উপজেলা আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এম আব্দুল লতিফের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম অরু, সহ-সভাপতি অধ্যাপক রিয়াজুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক রমা কান্ত রায় প্রমুখ বক্তব্য রাখেন।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: