ড্রেজার বসিয়ে বালু উত্তোলন, হুঁমকির মুখে ফসলি জমি 

প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৮, ০৪:০০ এএম

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথায় রামকান্তুপুর ইউনিয়নের রামকান্তুপুর গ্রামে চাষাবাদের জমিতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। ফলে গ্রামের পাকা রাস্তাসহ প্রতিবেশীর জমি ভেঙ্গে পড়ছে। 

গভীর ভাবে বালু উত্তোলনের ফলে রামকান্তুপুর থেকে ময়েনদিয়া যাওয়ায় পাকা রাস্তার ও প্রতিবেশির চাষাবাদের ধানী জমি হুঁমকির মুখে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার রামকান্তুপুর গ্রামের আফছার মোল্লার ছেলে হোসেন মোল্যা ও দেলোয়ার মোল্লা পাকা রাস্তার পাশে ধানী জমিতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছে। এতে প্রতিবেশি একই গ্রামের মৃত মুনছুর মোল্লার ছেলে কুদ্দুস মোল্লার ফসলি জমি ভাঙ্গন ধরেছে। 

স্থানীয়রা জানিয়েছে এখানে গভীর ভাবে বালু উত্তোলন করলে পাশের পাকা রাস্তা ভাঙ্গনেরও হুঁমকিতে থেকে যায়। একজনের সুবিদার জন্যে পরিবেশের  ক্ষতি হোক এটা আমরা চাই না। এ ড্রেজারটা বন্ধ হওয়া উচিত। 

কুদ্দুস মোল্লা অভিযোগ করে বলেন, যে জমিতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছে তার তিন পাশ দিয়ে আমার জমির মাঝখানে তাদের কয়েক শতাংশ জায়গা রয়েছে। এখান থেকে বালু উত্তোলন করলে আমার ফসলি জমি ভেঙ্গে বিলীন হয়ে যাবে। এ ড্রেজার বন্ধের জন্যে উপজেলা নির্বাহী অফিসার বরাবর দরখাস্ত করেছি। আশা রাখি এর একটা সুষ্ঠু সমাধান হবে।

এ ব্যাপারে বক্তব্য জানতে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদুল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: