কেন্দুয়ায় ঝুঁকিপূর্ণ ব্রিজ ধসে প্রাণহানির আশঙ্কা

প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৮, ১২:০৪ পিএম

নেত্রকোণার কেন্দুয়ায় (চেংজানা হতে বঙ্গবাজার সড়ক) কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদ সড়কের বেতাই নদী ওপর নির্মিত বহু পুরনো ব্রিজটি যেকোনো সময় ধসে বহু প্রাণহানির ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা।

দীর্ঘদিন ধরে ব্রিজটি বেহাল দশায় পরিণত হলেও কেন্দুয়া এলজিইডি কতৃপক্ষের নজরে পড়ছে না।

সূত্র জানায়, এ সড়কে বেতাই নদীর ওপর কয়েক দশক আগে ব্রিজটি নির্মাণ করা হয়। গত ৯০ দশকের দিকে ওই সড়কের রঙ্গিখালী খালের ওপর আরও একটি ব্রিজ স্থাপনের সময় এ ব্রিজটি ঝুকিঁপূর্ণ হওয়ায় এলজিইডির অর্থায়নে সংস্কার করা হয়েছিল।

বর্তমানে হুমায়ুন আহমেদ সড়কের দু’পাশে অসংখ্য ফিসারীজ পুকুর গড়ে ওঠেছে। প্রতিদিন এ সড়কে ছোট-বড় ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করায় বর্তমানে ব্রিজ অবস্থা খুবই করুণ হয়ে পড়েছে। ব্রিজের রেলিংভার বা পোস্টবার বলতে কিছুই বিদ্যবান নেই। খসে পড়ছে প্লাস্টার।

সহিলাটি গ্রামের পল্লী চিকিৎসক আব্দুল্লাহ জানান, ব্রিজটি যে অবস্থা সৃষ্টি হয়েছে আর এই ভাঙ্গা ব্রিজের ওপর দিয়ে ট্রাকসহ ভারী যানবাহন প্রতিনিয়ত চলাচল করে। কখন যে বড় ধরণের দুর্ঘটনা ঘটে তা বলা যায় না। ব্রিজটি পূর্ণনির্মাণের জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি।

এ ব্যাপারে কেন্দুয়া উপজেলা প্রকৌশলী আল-আমীন সরকার বলেন, ওই ব্রিজটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে, আর এ ব্রিজটি পূর্ণনির্মাণে প্রস্তাব পাঠানো হয়েছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: