ঐতিহ্যবাহী পাঁচপাহাড় কালীমেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮, ০৩:০০ এএম

প্রতি বছরের ন্যায় এবারও ব্যাপক আয়োজনে ঐতিহ্যবাহী পাঁচ পাহাড় কালী মেলা অনুষ্ঠিত হয়েছে। ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের পাঁচপাহাড়ে দুই দিন ব্যাপী (৬-৭ নভেম্বর) এই মেলার আয়োজন করা হয়।

বুধবার সন্ধ্যায় মেলা উদযাপন পরিষদের সভাপতি সুজন ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এসময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ আলহাজ দবিরুল ইসলামের সুযোগ্য পুত্র মাজহারুল ইসলাম সুজন, এ সময় আরও উপস্থিত ছিলেন, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ বালিয়াডাঙ্গী উপজেলার সভাপতি কেষ্ট মোহন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সা. সম্পাদক সিমা আক্তার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মমিনুল ইসলাম, সা.সম্পাদক আব্দুস সাত্তার প্রমুখ।

বক্তারা বলেন, সামনেই নির্বাচন আসছে। প্রতিবার নির্বাচনের তফসিল ঘোষণা হলেই হিন্দু-বৌদ্ধ, খ্রিস্টানদের হুমকি প্রদান করে আতংকের সৃষ্টি করে জামায়াত-বিএনপি। যেন এদেশের সংখ্যালঘুরা ভোট দিতে না যায়। 

বক্তারা আরও বলেন, এই অঞ্চলের মানুষকে দবিরুল ইসলাম ও তার ছেলে মাজহারুল ইসলাম সুজন পাখির ডানার মতো আগলে রেখেছেন।তারই ফলশ্রুতিতে দবিরুল ইসলাম ৬ বার জাতীয় সংসদে সাংসদ নির্বাচিত হয়েছেন। জননেত্রী শেখ হাসিনা জানেন, ঠাকুরগাঁও-২ আসনে উন্নয়নের ধারা বজায় রাখতে তার আস্তাভাজন দবিরুল ইসলামের বিকল্প নেই। তাই তিনি সপ্তমবারের মতো ঠাকুরগাঁও-২ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য তাকে ইতিমধ্যেই গ্রীন সিগন্যাল দিয়েছেন। আপনাদের ভালোবাসা থাকলে তিনি সপ্তমবারের মতো এমপি নির্বাচিত হবেন।

বক্তব্য শেষে প্রধান অতিথি মাজহারুল ইসলাম সুজন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ও আদিবাসী কমপক্ষে ৫১টি পরিবারের মধ্যে নতুন শাড়ি, লুঙ্গি ও নতুন কাপড় বিতরণ করেন। নতুন কাপড় পেয়ে উচ্ছ্বসিত বিনয় মুরমু, মজদু হাজদা, বিজয় হেব্রম, ফুলমনি মুরমু, স্বর্ণ বালারা বলেন, এমপির ছেলে সুজন ভাই ও সুজন ঘোষ দাদা সবসময় আমাদের পাশে থাকে। তবুও এই দিনটির জন্য আমরা অপেক্ষায় থাকি নতুন কাপড় পাওয়ার জন্য।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: