সীতাকুণ্ডে জাহাজ ভাঙ্গা কারখানায় শ্রমিক অগ্নি দগ্ধ

প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮, ০৭:২৯ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ডে শিপ ব্রেকিং ইয়ার্ডে কাজ করার সময় আগুনে মো. তাজুল ইসলাম (২২) নামে এক শ্রমিক আগুনে দগ্ধ হয়েছে। বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুরে উপজেলার শীতলপুর চৌধুরী ঘাটা এলাকায় অবস্থিত সাগরিকা জাহাজ ভাঙ্গা কারখানায় এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম কলখানা অফিস সূত্রে জানা যায়, তাজুল ইসলাম ইয়ার্ডটিতে পিটারম্যান হিসাবে কাজ করছিল। ঘটনার দিন দুপুরে কাটারম্যান তেলের পাইপ কাটতে গিয়ে হঠাৎ  করে আগুন ধরে যায়। এ সময় তাজুল সেখানে তেলের পাইপ খুলতে ছিল। আগুনে তাজুলের দুই পা এবং দুই হাত ঝলসে। মালিক পক্ষ তাকে উদ্ধার হাসপাতালে না রেখে তার বাসায় চিকিৎসা দিচ্ছে। তার শরীরের প্রায় ৩০ শতাংশ আগুনে পুড়ে যায়। 

উক্ত ইয়ার্ড কন্ট্রাক্টর সাহাব উদ্দিন ঘটনার সত্যতা অস্বীকার করেন। তাজুল ইসলাম গ্রামের বাড়ি সিলেট জেলায় বলে জানা যায়। 

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রামের পরিদর্শক (সেফটি) পলাশ কুমার দাশ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মালিক পক্ষ আমাকে দুর্ঘটনার বিষয়টি জানিয়েছে। ঘটনাস্থলে না যাওয়া পর্যন্ত তাজুলের শরীরে কি পরিমান ক্ষতি হয়েছে তা বলা যাচ্ছে না। 

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: