ঐক্যফ্রন্টের সমাবেশস্থলে আ’লীগের শোডাউন

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০১৮, ০৪:০৫ পিএম

রাজশাহী মহানগরীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা চলছে। বিএনপি চেয়ারপারসনের মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এই জনসভায় বিএনপিসহ জোটের নেতাকর্মীদের ঢল নেমেছে।

এদিকে, জাতীয় ঐক্যফ্রন্টের বিভাগীয় এ মহাসমাবেশের সামনে দিয়ে বিশাল শোডাউন করেছে মহানগর আওয়ামী লীগ।

শুক্রবার (৯ নভেম্বর) দুপুর পৌনে ২ টার কিছুক্ষণ পরই সমাবেশস্থলের সামনে দিয়ে শোডাউন দেয় আওয়ামী লীগ।

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে নগরীর দরগাপাড়া থেকে এক মিছিল বের করা হয়। মিছিলটি ঐতিহাসিক মাদ্রাসা ময়দানের সামনের সড়ক হয়ে ফায়ার সার্ভিস মোড় ঘুরে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এর আগে মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজশাহীতে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে এবং বিশৃঙ্খলা প্রতিরোধে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নগরীর সাহেববাজার বড় সমজিদের সামনে অবস্থান নেয়। পরে নেতাকর্মীদের নিয়ে মেয়র খায়রুজ্জামান লিটন দরগা মসজিদে জুমার নামাজ আদায় করেন। নামাজ শেষে মিছিল বের করে ঐক্যফ্রন্টে সমাবেশস্থলের সামনের সড়ক হয়ে শোডাউন দেন।

এ সময় খায়রুজ্জামান লিটন বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট সমাবেশ করতেই পারেন। এগুলোতে আমাদের কোন বাধা নেই।

তিনি বলেন, আমরা জানতে পেরেছি, তাদের কতিপয় নেতা পরিকল্পনা করছেন, তারা এখান থেকে এমন একটা কিছু করতে চান, যার মাধ্যমে আন্দোলন বেগমান করতে পারেন, নির্বাচন পেছাতে পারেন। তারা বিশৃঙ্খলা বা অরাজকতার মাধ্যমে শান্তির শহর রাজশাহীকে অশান্ত করবে এটা আমরা হতে দিতে পারি না। এটি প্রতিরোধ করার জন্যই আমরা অবস্থান নিয়েছি।

নেতাকর্মীদের সন্ধ্যা পর্যন্ত নিজ নিজ এলাকায় সর্তক অবস্থানে থাকার আহ্বান জানিয়ে রাজশাহী সিটি মেয়র বলেন, ঐক্যফ্রন্টের সভার আগের, মধ্যবর্তী অথবা ফেরত যাওয়ার সময় কেউ যদি বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দিতে হবে। জনগণের জান-মাল রক্ষা করার দায়িত্ব অবশ্যই আমাদেরও আছে। আমরা সেটি পালন করতে চাই।

তিনি বলেন, আমরা আগ বাড়িয়ে কিছু করতে চাই না। তবে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে প্রতিরোধ করা হবে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটতে দেয়া হবে না।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: