৬০ আসন চাইবে জামায়াত

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৮, ১০:১৪ এএম

জামায়াতে ইসলামীর নেতারা ধানের শীষ  প্রতীকে নাকি স্বতন্ত্র নির্বাচন করবেন এই সিদ্ধান্তে এখনো আসতে পারেননি। তবে সংগঠনটির বেশিরভাগ নেতাই ধানের শীষ প্রতীকে নির্বাচন করার পক্ষে। এ অবস্থায় জামায়াত তাদের জোটসঙ্গী বিএনপির কাছে ৬০টির মতো আসন চাইবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জামায়াতের নায়েবে আমির মিয়া গোলাম পরোয়ার বলেন, ‘স্বতন্ত্র না ধানের শীষ কোন প্রতীকে আমরা নির্বাচন করব, তা দ্রুতই সিদ্ধান্ত নেব।’

২০০৮ সালের নির্বাচনে জামায়তকে ৩৫ আসনে ছাড়সহ আরও চারটি আসন উন্মুক্ত করে দিয়েছিল বিএনপি। এ প্রসঙ্গে গোলাম পরোয়ার বলেন, ‘এবার এরচেয়ে বেশি আসন চাইব। তবে কতটা, তা এখনই বলা যাবে না।’

এ নিয়ে বিএনপির নেতাদের সঙ্গে কথা বলা জানা যায়, ২০-দলীয় জোটের বাইরে জাতীয় ঐক্যফ্রন্টও রয়েছে তাদের সঙ্গে। সে ক্ষেত্রে সবাইকেই ম্যানেজ করে চলতে হবে। তাই যেসব আসনে জামায়াতে ইসলামী পাস করবে বলে মনে হবে, সেখানে তাদের ছাড় দেওয়া হতে পারে। তার পরও ২০টির বেশি আসন তাদের কোনোভাবেই দেওয়া সম্ভব হবে না।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: