২৫ বছর ধরে হাতের নখ কাটেনি যুবক!

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৮, ০২:০৬ পিএম

নখের প্রতি যার অনন্য ভালোবাসা এমন একজন যুবক ফুলবাড়ীর অরুন কুমার সরকার (৩৪)। তিনি ২৫ বছর ধরে নিজের হাতের নখ না কেটে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছেন। 

এ ঘটনাটি দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার লক্ষিপুর নামক গ্রামের।

অরুন কুমার সরকার ফুলবাড়ী পৌর শহর থেকে ৫ কিলোমিটার দুরে খয়েরবাড়ী ইউনিয়নের উত্তর লক্ষীপুর উচ্চ-বিদ্যালয়ের শিক্ষক রবীন্দ্রনাথ সরকারের ছেলে। 

পরিবার সূত্রে জানা গেছে, ২৫ বছর পূর্বে ১৯৯৩ সালে অরুন কুমার সরকার যখন সবেমাত্র প্রাইমারিতে চতুর্থ শ্রেণির ছাত্র। বয়স তখন ৮ বছর। সে সময় কয়েক সপ্তাহ নখ না কাটায় তার নখ দেখে শিক্ষক তাকে নখ কাটার কথা বলেন। কিন্তু অরুন কুমার সরকার নখ কাটেনি। সে ভাবে যে এই নখ আরো একটু বড় হলে কেমন লাগে দেখি। আর এভাবেই তার নখ বড় হতে থাকে। 

এদিকে, নখ বড় হবার সাথে সাথে নখের প্রতি অরুনের এক অনন্য ভালোবাসা জন্মায়। এরপর থেকে সেই নখের প্রতি ভালোবাসার কারণে সে আর তার নখ কাটতে চায়নি। লোকমুখে শুনে অরুনের এই নখ একনজর দেখতে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে অনেকেই তার দোকানে আসেন।  তার নখ গুলো ১১ ইঞ্চি লম্বা।

অরুনের বাবা মা ও আত্মীয়-স্বজন তার নখ রাখার ব্যাপারে প্রথম দিকে বাধা দিলেও পরে তারাও তা মেনে নেন। এ অবস্থায় অনেক বছর অতিবাহিত হয়। অরুনের বড় হবার সঙ্গে সঙ্গে তার বাম হাতে রাখা নখ গুলো বছরের পর বছর পর্যায়ক্রমে বড় হতে থাকে।

অরুণ কুমার সরকার একটি কন্যা সন্তানের জনক। বর্তমানে লক্ষিপুর বাজারে তার কন্যা সন্তানের নামে কান্না ডিজিট্যাল ফটো স্টুডিও কাম ফ্লাক্সিলোডের দোকান রয়েছে। সেখানে ছবি তোলা ও ডিস সাপ্লাই এর ব্যবসা করেই সে তার জীবন-জীবিকা নির্বাহ করছে।

অরুন কুমার সরকারের কাছে নখ রাখার কারণ জানতে চাইলে তিনি বলেন, হাতে নখ রাখার ব্যাপারটা হঠাৎ করেই শখের বসে। তবে এতে তার তেমন কোনো সমস্যা হয় না। নখগুলোর প্রতি তার অনেক ভালোবাসা জন্মেছে সে কারণে অরুন তার নখ গুলো আর কখনো কাটবেন না বলে জানান। এমনিতেই যদি কোন কারণে এই নখের কোনো অংশ একটু ভেঙ্গে যায়, তাতেই তিনি খুব কষ্ট পান বলেও জানান।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: