জয়ের পথে বাংলাদেশ

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৮, ০১:২২ পিএম

মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে জয়ের সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে বাংলাদেশের। অল্প সময়ের ব্যবধানে পিটার মুর, চাকাবার ও ত্রিপানোর বিদায়ের পর টাইগাররা চড়াও হয়েছে উজ্জীবিতভাবে। টেইলরের সাথে তার ৬৬ রানের জুটি বেশ বিপজ্জনক হয়ে উঠছিল। তবে বোলিং আক্রমণে অধিনায়ক মাহমুদুল্লাহ মিরাজকে আনায় সাফল্য পায় টাইগাররা।

এরপর চাকাবা রান আউট হলে আরো চাপে পড়ে জিম্বাবুয়ে। সেই চাপ থেকে ঘুরে দাঁড়ানোর আগেই ত্রিপানোকে ফিরিয়ে দেন মিরাজ। এই রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৭ উইকেটে ২০৩ রান। অভিজ্ঞ টেইলরকে ফেরানোই এখন বাংলাদেশের লক্ষ্য।  

এর আগে ব্রেন্ডন টেইলর ও পিটার মুরের দায়িত্বশীল ব্যাটিংয়ে ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে লড়াই করছিল জিম্বাবুয়ে। এখনো স্বপ্ন দেখছে সফরকারীরা। ম্যাচ বাঁচাতে নিরাপদে তাদের কাটিয়ে দিতে হবে আরো দুই সেশন। অন্যদিকে ম্যাচ জিতে সিরিজে সমতায় ফিরতে বাংলাদেশের প্রয়োজন ৩টি উইকেট। 

টেইল এন্ডারদের দ্রুত গুটিয়ে ফেলতে হবে টাইগারদের।ব্রেন্ডন টেলর ৯১ রানে অপরাজিত আছেন। মাভুতা এসে যোগ দিয়েছেন তার সাথে। যেকোনো উপায়ে দিনটা শেষ করতে চায় সফরকারীরা। তাই ম্যাচ বাঁচানোর তাগিদে এই দুই ব্যাটসম্যানের দিকে দিকেই তাকিয়ে আছে জিম্বাবুয়ে। 

প্রথম ম্যাচের জয়ে সিরিজে তাদের অবস্থান বেশ সুসংহত। ফলে টাইগারদের জন্য জয়ের বিকল্প নেই। সিরিজের সমতা আনতে হলে জিম্বাবুয়ের আরো ৬টি উইকেট তুলে নিতেই হবে। এর আগে সকালে দ্রুতই দুই উইকেট ফেলে দেন মোস্তাফিজ ও তাইজুল। সিকান্দার রাজা ও শন উইলিয়ামের বিদায়ে চাপে পড়ে সফরকারীরা।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: