ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাশরাফির খেলা অনিশ্চিত

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৮, ০২:৫৫ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার খেলা নিশ্চিত নয় বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেয়ে সিরিজ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাশরাফি বিন মুর্তজার খেলা নিশ্চিত নয়, তবে ২০১৯ সালে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে খেলবে মাশরাফি জানিয়ে তিনি বলেন, ‘এটি তো আসলে কঠিন একটি প্রশ্ন। তবে যতদূর জানি তাঁকে বিশ্বকাপে পাওয়া যাবে। এখন হচ্ছে কি আসলে ওর নির্বাচনের ইস্যুতে সময়টি যদি আপনারা দেখেন যে ওর নোমিনশন পেপার সাবমিট করার একটি ব্যাপার আছে। এখন সে কবে সেই ফর্ম পূরণ করবে বা কবে তুলবে, কি প্রোগ্রাম করবে এটি আসলে আমরা এখনও জানি না।’

নাজমুল হাসান পাপন বলেন, ‘তবে আজকে ওর সাথে আমার দেখা হবে মনে হয়। সম্ভাবনা আছে। তখন আসলে জানতে পারব। যদি সুযোগ থাকে সে অবশ্যই খেলবে বলে আমার ধারণা। ও যদি একদিনের জন্যও খালি থাকে তাহলে অবশ্যই সে খেলবে। কারণ খেলাটা তাঁর কাছে এখনও প্রাধান্য পায় বলে আমি মনে করি।’

নির্বাচনে অংশ নেয়ার বিষয়টিকে হালকা হলেও সমর্থন দিয়েছেন জানিয়ে বোর্ড সভাপতি বলেন, ‘এটি আমি ঠিক মনে করি না। কারণ আপনারা দেখেন সাকিবও কিন্তু রাজনীতি করতে চেয়েছিল। কিন্তু যেহেতু সাকিব আরও চার-পাঁচ বছর খেলবে বলে আমি মনে করি এবং তাঁর ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন খেলতে। সেটি একটি পয়েন্ট। তবে মাশরাফির ব্যাপারটি একটু আলাদা। সে যে কতদিন খেলবে আমরা আসলে নিশ্চিত নই। আর ও যে শারীরিক অবস্থা নিয়ে খেলছে সেটাই তো অনেক কিছু।’

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করবেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। যে কারণে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পত্র কিনেছেন তিনি। নড়াইল-২ আসনের জন্য মনোনয়ন ফরম কেনেন মাশরাফি।

এদিকে, একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় পা রেখেছে ওয়েস্ট ইন্ডিজ দল। বুধবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় ঢাকায় পৌছার পর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটযোগে রাত সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ক্যারিবিয়ান ক্রিকেটাররা।

আগামী সিরিজ ২২ নভেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এর আগে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দুই দল। ১৮ নভেম্বর শুরু হবে প্রস্তুতি ম্যাচটি।

প্রথম টেস্টে শেষে ৩০ নভেম্বর থেকে ঢাকায় শুরু হবে দ্বিতীয় টেস্ট। ৯ ও ১১ ডিসেম্বর ঢাকায় প্রথম ও দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল। এরপর ১৪ ডিসেম্বর সিলেটে খেলবে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। ১৭, ২০ ও ২২ ডিসেম্বর ক্যারিবীয়দের সঙ্গে যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। প্রথম ম্যাচটি হবে সিলেটে বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকায়।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: