ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮

হঠাৎ নয়াপল্টনের আকাশে ড্রোন!

১৬ নভেম্বর, ২০১৮ ০০:৫৬:৪৯

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয় সংলগ্ন এলাকায় হঠাৎ দুই দফায় একটি ড্রোন উড়তে দেখা গেছে। প্রায় ১২ মিনিট সময় ধরে ড্রোনটি উড়তে দেখা যায়। নাইটিংগেল মোড়ের স্কাউট ভবনের ছাদ থেকে ড্রোনটি নিয়ন্ত্রণ করা হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকাল ৩টা ৮ মিনিট থেকে শুরু করে ড্রোনটি ওড়ানো হয় ৩টা ২০ মিনিট পর্যন্ত। দলীয় কার্যালয় সংলগ্ন আশপাশ এলাকায় ড্রোন ওড়ানোয় বিএনপি নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক দেখা গেছে। তাদের ধারণা, গতকাল (১৪ নভেম্বর) পুলিশ ও নেতাকর্মীদের সংঘর্ষের পর নেতাকর্মীদের আটক করার আগে পরিস্থিতি দেখার জন্য পুলিশ বা গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে এ ড্রোনটি ওড়ানো হয়েছে।

এক প্রত্যক্ষদর্শী জানান, ড্রোনটি ওড়ানো হয় স্কাউট ভবনের ছাদ থেকে। দুই দফায় ওড়ানো হয়। কারা ড্রোনটি নিয়ন্ত্রণ করছে তা খালি চোখে দেখা যায়নি। পরবর্তীতে ক্যামেরার মাধ্যমে ছাদে তিনজন পুলিশ সদস্যকে ড্রোনটি নিয়ন্ত্রণ করতে দেখা গেছে। তবে এ বিষয়ে কোন পুলিশ কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, এর আগে রাস্তা ফাঁকা করাকে কেন্দ্র করে বুধবার (১৪ নভেম্বর) নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশের ২১ জন, ২ জন আনসার ও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। এছাড়া কার্যালয়ের পাশে থাকা পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা। এ ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা দায়ের করেছে পুলিশ। তিন মামলায় আসামি করা হয়েছে ৪৮৮ জনকে ও গ্রেফতার করা হয়েছে ৬৮ জন। গ্রেফতারকৃতদের মধ্যে থেকে ৩৮ জনকে রিমান্ডে নেয়া হয়েছে।

বিডি২৪লাইভ/এমআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems