শেষ দিনেও উৎসব মুখর নয়াপল্টন, নেতাকর্মীদের ঢল

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮, ০১:৫৭ পিএম

আজ শেষ দিনের মতো উৎসব মুখর পরিবেশে চলছে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার কাজ। বিভিন্ন জেলা থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে ঢোল তবলা বাদ্যযন্ত্র ও ধানের শীষের মিছিল নিয়ে নয়াপল্টন আসতে দেখা যায়।

আজ শুক্রবার (১৬ নভেম্বর) সকাল থেকেই বিএনপির দলীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান শুরু হয়। মনোনয়নপত্র বিক্রি ও জমাদান শেষ দিনে জনসমুদ্রে পরিণত হয়েছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়।

সময় বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন এলাকায় দলটির কর্মী এবং অনুরাগীদের উপচে পড়া ভিড় বাড়তে শুরু করেছে।

সকাল ১০টায় নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল, বিজয় স্মরণী এলকায় নেতাকর্মীদের ভিড় দেখা যায়। তাছাড়া বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাস্তা কিছুটা ফাঁকা রেখেই চলছে নির্বাচনী কাজ। যানবাহনও চলছে স্বাভাবিক গতিতে। দলীয় নেতাদের নামে ব্যানার ফেস্টুন, ধানের শীষ নিয়ে শোডাউন, খালেদা জিয়ার মুক্তির স্লোগান মুখরিত হচ্ছে নয়াপল্টন।

এদিকে, নাইটিঙ্গেল এবং ফকিরাপুল এলাকাসহ প্রতিটি রাস্তায় পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান করতে দেখা যায়।

এদিন সকাল থেকে দেশের বিভিন্ন এলাকার নেতারা তাদের কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে কার্যালয়ে আসতে শুরু করেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন এলাকায় দলটির কর্মী-সমর্থকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

তা ছাড়া বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলীয় নেতাদের নামে ব্যানার, ফেস্টুন, ধানের শীষ নিয়ে শোডাউন ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে দেখা যায়। রাস্তা কিছুটা ফাঁকা রেখেই চলছে নির্বাচনের মনোনয়ন বিতরণ ও জমাদানের কাজ। যানবাহনও চলছে স্বাভাবিক গতিতে। বিএনপির পক্ষ থেকে রাস্তায় অবস্থান না করার জন্য বলা হয়েছে।

এদিকে মনোনয়নপত্র বিক্রির চতুর্থ দিনে মনোনয়ন ফরম বিক্রি কমলেও বেড়েছে জমাদানের কাজ।

এর আগে মনোনয়নপত্র বিক্রির চতুর্থ দিন শেষে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সর্বমোট ফরম বিক্রি করেছে ৪১১২ এবং জমা পরেছে ১২৪৯ টি।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ সাংবাদিকদের এই পরিসংখ্যান তুলে ধরেন। এর আগে গত সোমবার প্রথম দিনে মনোনয়ন ফরম বিক্রি হয় ১৩১৬টি, মঙ্গলবার দ্বিতীয় দিনে বিক্রি ১৮৯৬, বুধবার তৃতীয় দিনে জমা বিক্রি ৪৮৮, জমা ৩৯১, চতুর্থ দিনে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিক্রি ৪০২, জমা ৮৫৮টি।

বিডি২৪লাইভ/এএফকে/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: