মনোনয়ন ফরম কিনেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্ত্রী

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮, ০২:২৬ পিএম

আজ শুক্রবার (১৬ নভেম্বর) শেষ দিনের মতো উৎসব মুখর পরিবেশে চলছে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার কাজ। বিভিন্ন জেলা থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে ঢোল তবলা বাদ্যযন্ত্র ও ধানের শীষের মিছিল নিয়ে নয়াপল্টন আসতে দেখা যায়।

আগামী রবিবার (১৮ নভেম্বর) থেকে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হবে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ ও খালিয়াজুড়ী) আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণী।

গত মঙ্গলবার (১৩ নভেম্বর) তার পক্ষে ছেলে লাবিব ইবনে জামান নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় থেকে এ ফরম সংগ্রহ করেন বলে জানা গেছে।

এ সময় মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুড়ী উপজেলা বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

লুৎফুজ্জামান বাবর ১৯৯১ সালে ওই আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে জয়ী হন। এর পর ১৯৯৬ সালে পরাজিত হলেও ২০০১ সালে তিনি আবার নির্বাচিত হন। ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বাবর বিএনপির মনোনয়ন বঞ্চিত হন।

একাধিক মামলায় সাজাপ্রাপ্ত বাবর এখন আর নির্বাচনে অংশ নিতে পারবেন না। তার স্ত্রী তাহমিনা জামান বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করার পর স্থানীয় নেতাকর্মী, সমর্থকদের মধ্যে এক ধরনের উৎসাহ রয়েছে। যদিও আগে প্রচার ছিল, তাহমিনা নির্বাচনে আসবেন না।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলা চালানো হয়। হামলায় আওয়ামী লীগের ২২ জন নেতাকর্মী ও অজ্ঞাত দুই ব্যক্তি নিহত হন। তবে ওই হামলার প্রধান টার্গেট ছিলেন আওয়ামী লীগ সভানেত্রী ও সে সময়ের বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। প্রাণে বেঁচে গেলেও গুরুতর আহত হন তিনি।

ওই গ্রেনেড হামলার সাথে জড়িত থাকার দায়ে জীবিত ৪৯ আসামির মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর সহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছে ঢাকার একটি আদালত।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: