মোস্তাফিজকে কেন ছেড়ে দিল মুম্বাই?

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮, ০২:৫৯ পিএম

বাংলাদেশের অন্যতম সেরা তরুণ পেসার মোস্তাফিজুর রহমান। অভিষেকের পর থেকেই আলো ছড়িয়ে যাচ্ছেন তিনি। দেশ-বিদেশে ব্যাটসম্যানদের আতঙ্কের এক নাম কাটার মোস্তাফিজ। তার এই কাটারের আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় প্রতিপক্ষের ব্যাটিং স্তম্ভ।

তার আলোর দ্রুতি ছড়িয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগেও (আইপিএল)। আইপিএলে প্রথমবারের মত সুযোগ পেয়েই সানরাইজার্স হায়দরাবাদের বোলিং বিভাগে হয়েছেন সেরা। দলকেও এনে দিয়েছেন শিরোপা। এরপর দ্বিতীয় বার সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেললেও তৃতীয় বার খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে।

এবারে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ১২তম আসরেও অংশ নিবেন মোস্তাফিজুর রহমান। তবে তিন বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স তাকে ধরে রাখেনি নিজ দলে। যেকারণে আইপিএলে অংশ নিতে নিলামে উন্মুক্ত থাকবেন এই পেসার।

এদিকে, এবারের আইপিএলে অংশ নেয়ার ব্যাপারে সংশয় রয়েছে। কারণ এর আগে দুই বার বিদেশি লীগে খেলতে গিয়ে ইনজুরি নিয়ে দেশে ফিরেছেন কাটার মাস্টার।

তাই বোর্ড প্রধান নাজমুল হোসেন পাপন জানিয়েছিলেন, আগামী ২ বছর বিদেশি লীগে খেলতে পারবেন না তিনি। আর এটাই হতে পারে মোস্তাফিজকে মুম্বাই ইন্ডিয়ান্সের ছেড়ে দেয়ার পেছনে বড় কারণ।

নাজমুল হোসেন পাপন বলেন, ‘মোস্তাফিজ বাইরের ফ্র্যাঞ্চাইজি লীগ খেলতে গিয়ে ইনজুরিতে পড়ছে। আর দেশকে সার্ভিস দিতে পারছে না। আমি মনে করি এটা কোনো ভাবেই গ্রহণযোগ্য না। আমাদের বোর্ডে থাকবে। বোর্ডই তার দেখভাল করবে।’

তিনি আরও বলেন, ‘ওদের জন্য খেলতে গিয়ে ইনজুরিতে পড়ে জাতীয় দলের হয়ে খেলবে না। আবার তাকে আমরা ঠিক করবো। এটা হতে পারে না। আমি তাকে বলে দিয়েছি, আগামী দুই বছরের মধ্যে তার বাইরে যাওয়া চলবে না।’

মুম্বাই ইন্ডিয়ান্স স্কোয়াড:

যাদেরকে রেখে দিল মুম্বাই: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, জাসপ্রীত বুমরাহ, ক্রুনাল পান্ডিয়া, সিদ্ধেশ লাড, আদিত্য তারে, কুইন্টন ডি কক, ইশান কিশান, সূর্যকুমার যাদব, মায়াঙ্ক মারকান্দে, রাহুল চাহার, অনুকুল রায়, এভিন লুইস, কাইরন পোলার্ড, বেন কাটিং, মিচেল ম্যাকক্লেনাগান, অ্যাডাম মিলনে ও জেসন বেহ্রেন্ডর্ফ।

যে সব ক্রিকেটারকে ছেড়ে দিল: সৌরভ তিওয়ারি, তাজিন্দর সিং ধিলন, জেপি ডুমিনি, প্রদীপ সাংওয়ান, মহসিন খান, মোহাম্মদ নিধেশ, শারাদ লাম্বা, প্যাট কামিন্স, মোস্তাফিজুর রহমান ও আকিলা ধনঞ্জয়া।

ট্রেড করা ক্রিকেটার রয়েছে একজন। বেঙ্গালুরু থেকে দলে ভিড়িয়েছে কুইন্টন ডি কককে।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: