আদৌও কি আলোর মুখ দেখবে ‘নতুন মুখের সন্ধানে’?

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮, ০৬:৪৩ পিএম

বেশ জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ঘোষণা করা হয়েছিল ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার। যেখানে উপস্থিত ছিলেন বেশ কয়েক জন মাননীয় মন্ত্রীবর্গসহ চলচ্চিত্রের সংশ্লিষ্ট অনেকেই। বেশ কয়েকবার দিনক্ষণ ঠিক করা হয়েছিলো প্রতিযোগিতার কার্যক্রম শুরু করার কিন্তু বাস্তব চিত্রটা ভিন্ন। মাস দুই এক পার হলেও এখনো শুরু হয়নি ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা।

পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বিডি২৪লাইভকে বলেন, ‘আমাদের ‘নতুন মুখের সন্ধানে’র জন্য নির্মিত ওয়েবসাইটটি সমস্যা থাকায় আমরা বেশ কয়েকবার তারিখ দিয়েও শুরু করতে পারিনি। সে জন্য আমরা দুঃখিত। তবে আগামী শনিবার (১৭ নভেম্বর) ‘নতুন মুখের সন্ধানে’র জন্য নির্মিত ওয়েবসাইটটি উদ্বোধন করা হবে। সে দিন থেকেই আগ্রহী শিল্পীদের নাম নিবন্ধন শুরু করছি। সেখানে দেশের যেকোনো স্থান থেকেই আগ্রহী শিল্পীরা নাম নিবন্ধন করতে পারবেন। আমরা আগামী শনিবার (১৭ নভেম্বর) বিকেল ৪টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাব ভিআইপি অডিটরিয়ামে সাংবাদিকদের সঙ্গে নিয়ে এই কার্যক্রম শুরু করব।’

জাতীয় নির্বাচনের পর মূল প্রতিযোগিতা শুরু হবে জানিয়ে খোকন বলেন, ‘নাম নিবন্ধন শুরু হলেও মূল প্রতিযোগিতা শুরু হবে জাতীয় নির্বাচনের পর। যে যেভাবেই নিবন্ধন করুক না কেন, নিজের বিভাগ থেকে সেই শিল্পীকে মূল প্রতিযোগিতায় অংশ নিতে হবে। জানুয়ারি মাসে আমরা ‘নতুন মুখের সন্ধানে’র মূল প্রতিযোগিতা শুরু করব।’

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসের শুরুতে ঢাকার একটি অভিজাত হোটেলে অনুষ্ঠানটির উদ্বোধন হয়। এ সময় অনুষ্ঠানে প্রথম প্রতিযোগী হিসেবে প্রতীকী আবেদন করেছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। চলচ্চিত্র সংশ্লিষ্টরা শুরুর দিকে আশার আলো দেখলেও ক্রমশ সেই আলো নিভতে শুরু করেছে। কেননা কথায় এবং কাজ যখন ভিন্ন।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে এর আগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে মোট তিনবার ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। মান্না, সোহেল চৌধুরী, দিতি, অমিত হাসান, আমিন খান, মিশা সওদাগরসহ জনপ্রিয় অনেক শিল্পী চলচ্চিত্রে এসেছেন ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: