এবার এসিসির প্রধান হলেন পাপন

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ০১:৫৩ পিএম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন। এবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতিরও দায়িত্ব পেলেন তিনি । আগামী দুই বছরের জন্য এশিয়ান ক্রিকেটের উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ এই সংস্থার দায়িত্ব পালন করবেন তিনি।

এরআগে পাকিস্তানের এহসান মানি এই দায়িত্বে ছিলেন। শনিবার (১৭ অক্টোবর) পাকিস্তানের লাহোরে এসিসির বার্ষিক সভায় নাজমুল হাসানকে আনুষ্ঠানিকভাবে সংস্থাটির প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়। মূলত এশিয়ার ক্রিকেটের উন্নয়ন ও অগ্রগতির জন্য ১৯৮৩ সালে গঠিত হয় এসিসি। শুরুতে এশিয়ান ক্রিকেট কনফারেন্স নামে গঠিত হলেও পরে নাম বদলে হয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধান হিসেবে পাপানই প্রথম বাংলাদেশি নন। চতুর্থ বাংলাদেশি হিসেবে এসিসির সভাপতির দায়িত্ব পেলেন নাজমুল হাসান। এর আগে ১৯৮৯ সালে প্রথম বাংলাদেশি হিসেবে এসিসির সভাপতি হয়েছিলেন আনিসুল ইসলাম মাহমুদ। এরপর ২০০২ থেকে ২০০৪ মেয়াদে আলী আসগর লবি ও ২০১০ থেকে ২০১২ পর্যন্ত আ হ ম মুস্তফা কামালও এসিসির সভাপতির দায়িত্ব পালন করেন।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: