কুমিল্লা-১১ আসনে মনোনয়ন প্রত্যাশী যারা

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ০৬:৫৯ পিএম

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে মনোনয়ন প্রত্যাশী হিসেবে আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্তত ১৩ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। হেভিয়েট প্রার্থী হিসেবে রেলপথমন্ত্রী মজিবুল হক এমপির সঙ্গে ১২ জন প্রতিদ্বন্দ্বিতায় মাঠে নেমেছেন।

প্রতিদ্বন্দ্বীতার জন্য দলীয় মনোনয়ন সংগ্রহকারীর তালিকায় সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান ছাত্রদল নেতার নামও রয়েছে। এক্ষেত্রে সবচেয়ে বেশি বিএনপি’র ৬ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে বিভিন্ন সূত্রে নিশ্চিত করে এ আসনের হেভিওয়েট প্রার্থী বর্তমান রেলমন্ত্রী মুজিবুল হক ও জামায়াত দলীয় সাবেক সাংসদ আব্দুল্লাহ মো. তাহেরই এ আসনের মূল প্রতিদ্বন্দ্বী।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক, ৩ বারের নির্বাচিত এমপি মুজিবুল হক মুজিব, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি বজলুর রশিদ ভুলু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ-সম্পাদক জসিম উদ্দিন।

দলীয় মনোনয়ন ফরম বিতরণের ২য় দিনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি কাজী নাছিমুল হক, ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রচার সম্পাদক ভিপি মো. হানিফ, চৌদ্দগ্রাম উপজেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা, পৌর বিএনপির আহবায়ক জিএম তাহের পলাশী, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক সাজেদুর রহমান মোল্লা হিরণ, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নিয়াজ মাখদুম মাছুম বিল্লাহ, সাবেক উপজেলা বিএনপি নেতা ও সাবেক সাংসদ শামছুদ্দিনের ভাতিজা ইস্রাফিল আতিক।

এছাড়াও জাতীয় পার্টি (এরশাদ) থেকে দলীয় মনোননয়ন ফরম সংগ্রহ করেছেন কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট এইচএনএম শফিকুর রহমান, উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব খায়েজ আহম্মদ ভূঁইয়া, পৌর জাতীয় পার্টির সভাপতি রফিকুল ইসলাম।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: