ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮

সৌদি’র থেকে নেয়া সাহায্যের শর্ত প্রকাশ করবেন না ইমরান

১৮ নভেম্বর, ২০১৮ ১০:৪৭:০০

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তিনি সৌদি আরবের কাছ থেকে বড় অঙ্কের যে সাহায্য পেয়েছেন তা কি শর্তে নিয়েছেন তা প্রকাশ করবেন না। তিনি শনিবার ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন। খবর পার্সটুডে।

ইমরান খান বলেন, সৌদি আরবের পাশাপাশি চীনের কাছ থেকেও পাকিস্তান বড় অঙ্কের সহায়তা পেয়েছে কিন্তু এ সংক্রান্ত চুক্তির তথ্য প্রকাশ করা হবে না। পাক প্রধানমন্ত্রী বলেন, তিনি যখন দায়িত্ব গ্রহণ করেন তখন পাকিস্তান তার ভাষায় ভয়াবহ আর্থিক সংকটে ছিল এবং সে সংকট থেকে উত্তরণের জন্য প্রচুর অর্থের প্রয়োজন দেখা দেয়।

গত ২২ অক্টোবর ইমরান খান সৌদি আরব সফরে গিয়ে রাজা সালমান বিন আব্দুলআজিজের সঙ্গে সাক্ষাৎ করেন। ওই সাক্ষাতে সৌদি আরব পাকিস্তানকে নগদ ৩০০ কোটি ডলার অর্থসাহায্যের পাশাপাশি ৯০০ কোটি ডলারের তেলসাহায্য দিতে সম্মত হয়।

পাকিস্তানের বিরোধীদলগুলো ইমরান খানের এক সফরে ১২শ’ কোটি ডলারের সৌদি সাহায্যকে সন্দেহের চোখে দেখছে। তারা বলছে, আলে সৌদ সরকার কোনো কিছুর বিনিময় ছাড়া পাকিস্তানকে এতবড় সহায়তা দেয়নি। যেসব শর্তে সৌদি আরবের কাছ থেকে এই অর্থসাহায্য গ্রহণ করা হয়েছে তা প্রকাশ করার জন্য পাকিস্তানের বিরোধী দলগুলো ইমরান খান সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

বিডি২৪লাইভ/টিএএফ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems