যে কারণে আ’লীগ ছাড়লেন সাবেক অর্থমন্ত্রীর পুত্র

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮, ০৩:৪৭ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগ ছেড়ে গণফোরাম থেকে মনোনয়ন পত্র কিনেছেন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। হবিগঞ্জে তার বাবার আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন তিনি। জাতীয় ঐক্যফ্রন্ট ধানের শীষ প্রতীকে নির্বাচন করার সিদ্ধান্ত নেয়ায় তিনি এই প্রতীকেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে।

রবিবার (১৮ নভেম্বর) দুপুরে মতিঝিলে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন রেজা কিবরিয়া।

এসময় আওয়ামী লীগ ছাড়ার কারণ সম্পর্কে তিনি জানান, আওয়ামী লীগ ছাড়ার কারণ হিসেবে রেজা কিবরিয়া তার বার হত্যার বিচার না পাওয়ার বিষয়টিতেই জোর দেন।

পাশাপাশি আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শ থেকে এবং শাহ এএমএস কিবরিয়ার আদর্শ থেকে দূরে সরে গেছে বলেও মন্তব্য করেন রেজা কিবরিয়া।

বিএনপি ক্ষমতায় থাকার সময়ে তার বাবা কিবরিয়া খুন হলেও কেন বিএনপি থেকেই নির্বাচন করছেন, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি আমার বাবার হত্যার বিচার দাবি থেকে পিছিয়ে যাইনি। বাবার হত্যায় জড়িতদের কিংবা নেপথ্যে যারা ছিলেন তাদের সঙ্গেও আমার কোন আপস নেই।

রেজা কিবরিয়া বর্তমান সরকারের কাছে প্রশ্নে রেখে বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে আমার বাবা খুন হয়েছেন। বিএনপি বিচার করেনি। তারপর দুই বছর ক্ষমতায় ছিল বিশেষ সরকার, তারাও বিচার করতে পারল না। এরপর তো আওয়ামী লীগ টানা সাড়ে ৯ বছর ধরে ক্ষমতায়, তারা কেন কিবরিয়া হত্যার বিচার করল না?

গণফোরামে যোগ দেয়ার বিষয়ে রেজা বলেন, বাবা শাহ এএমএস কিবরিয়ার আদর্শ থেকে আওয়ামী লীগ অনেকটাই দূরে সরে এসেছে। তাই ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টে যুক্ত হয়েছি।

দেশের স্বার্থেই জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচন করতে চান জানিয়ে তিনি বলেন, দেশের স্বার্থে কাজ করতে চাই। এ জন্য ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।

নিজে আদর্শ থেকে পিছু হটেননি জানিয়ে সাবেক অর্থমন্ত্রীর ছেলে বলেন, আমি আমার আদর্শ থেকে এক চুলও পিছু হটিনি। দেশের মানুষের ভোটের অধিকার রক্ষায়, গণতান্ত্রিক অধিকার রক্ষায় এবং গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় ড. কামাল হোসেন যে ঐক্যের ডাক দিয়েছেন, আমি তাতে সাড়া দিয়েছি।

ড. কামালের নেতৃত্ব ছাড়া বাংলাদেশকে ঠিক পথে অসম্ভব জানিয়ে তিনি বলেন, ড. কামালের নেতৃত্ব ছাড়া বাংলাদেশকে ঠিক পথে ফিরিয়ে নেয়া সম্ভব নয়। একমাত্র ড. কামাল হোসেনই পারেন আমি যে বাংলাদেশের স্বপ্ন দেখেছি সেই স্বপ্নপূরণ করতে। বঙ্গবন্ধু সে স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্নপূরণ করার মতো ড. কামাল ছাড়া কেউ নেই।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: