খালেদা অনুপস্থিত, মনোনয়ন ফরমে স্বাক্ষর করলেন কে?

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮, ০৫:১৭ পিএম

খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিএনপির নির্বাচনি মনোনয়ন ফরমে স্বাক্ষর করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (১৮ নভেম্বর) সকাল থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে দলের মনোনয়ন বোর্ড। গুলশানে বিএনপির চেয়ারপাসনের কার্যালয়ে এই সাক্ষাৎকার চলছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্ত হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। অন্যদিকে, লন্ডনে অবস্থান করছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ফলে এই দুই হাইকমান্ডের অনুপস্থিতিতে দলীয় মনোনয়ন ফরমে স্বাক্ষর করছেন দলটির মহাসচিব।

বিএনপির মনোনয়ন ফরমে লেখা আছে, আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মহাসচিব, বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপি। দলের নিবন্ধন নম্বর ৭। এতদ্বারা নির্বাচনি এলাকা ..., জেলা..., হতে জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রার্থীরূপে ... কে, ভোটার নম্বর..... কে দলের মনোনয়ন প্রদান করছি।

উল্লেখ্য, গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ (আরপিও) বলা আছে, যে কোনও দলের মনোনয়ন ফরমে দলের সভাপতি, সাধারণ সম্পাদক ও দলীয় মনোনীত প্রার্থী স্বাক্ষর করবেন।

বিএনপি সূত্র জানায়, গত ২০০৯ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন ফরমে স্বাক্ষর করেছিলেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। এবার তিনি কারাগারে থাকায় মির্জা ফখরুল স্বাক্ষর করেছেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: