ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯

বিসিএলে নেই আশরাফুল, কারণ...

১৮ নভেম্বর, ২০১৮ ২৩:৩৭:০০

ষষ্ঠ বিপিএলে মোহাম্মদ আশরাফুলকে দলে ভিড়িয়ে হইচই ফেলে দিয়েছে চিটাগাং ভাইকিংস। তবে, ব্যাট হাতে সদ্য সমাপ্ত জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) মৌসুমটা মোহাম্মদ আশরাফুলের মোটোও ভাল যায়নি।

আর তাই বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) কোনো দলই তাকে ডাকেনি বলে মত আশরাফুলের। আগামী ২১ নভেম্বর থেকে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। সঙ্গত কারণেই বিষয়টি নিয়ে কোনো অভিযোগ, অনুযোগ কিংবা ক্ষোভ নেই আশরাফুলের। বরং ফ্র্যাঞ্চাজিগুলো যেমন পেশাদার আচরণ দেখিয়েছে তিনিও দেখছেন ঠিক সেভাবেই।

শেষ মৌসুমে ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলা আশরাফুলের এবার দল না পাওয়াটা এক অর্থে চমক। আবার পারফরম্যান্স বিবেচনায় স্বাভাবিক।

পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে শেষ দুই মৌসুম খেলেছেন প্রিমিয়ার লিগ। শেষ লিগে তো ব্যাট হাতে ছড়ি ঘুরিয়েছেন। সেঞ্চুরি করেছিলেন পাঁচটি। কিন্তু বড় দৈর্ঘ্যের ক্রিকেট অর্থাৎ জাতীয় লিগে নজর কাড়তে ব্যর্থ জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। পাঁচ ম্যাচের ১০ ইনিংসে ২৫.৩০ গড়ে রান মাত্র ২৫৩। ফলে এবার তাঁকে দলে নিতে আগ্রহ দেখায়নি কোনো দলই।

জাতীয় ক্রিকেট লিগের সেরা পারফরমারদের মধ্যে ৮০ জনকে নিয়ে গড়া হয়েছে ৪ দল। প্রতিটি দল ২০ জন করে খেলোয়াড় দলে টেনেছে। দলগুলো হলো ওয়ালটন সেন্ট্রাল জোন, প্রাইম ব্যাংক সাউথ জোন, ইসলামী ব্যাংক ইস্ট জোন ও বিসিবি নর্থ জোন।

২১ নভেম্বর থেকে মাঠে গড়াবে বিসিএলের এবারের আসর। ৬ রাউন্ডের টুর্নামেন্টের চারটি ভেন্যু রাজশাহী, বগুড়া, চট্টগ্রাম ও সিলেট। প্রথম রাউন্ডে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ও ওয়ালটন মধ্যাঞ্চল। রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে অন্য ম্যাচে খেলবে বিসিবি উত্তরাঞ্চল ও ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল।

এ বিষয়ে আশরাফুল বলেন, ‘ম্যানেজমেন্টের কারো সাথেই কথা বলিনি। দু-এক রাউন্ড পর দলে নেয়ার অপশন আছে। তবে কারও সাথে কোনো আলাপ হয়নি।’

‘বিসিএল তো যারা টপ প্লেয়ার তাদের নেয়। এনসিএলে যারা পারফর্ম করে। আমি তো পারফর্ম করতে পারিনি। পেশাদার খেলেয়োড় হিসেবে ওইভাবে কষ্ট পাওয়ার কিছু নেই। পারফর্ম করিনি তাই দলে নেয়নি। এটা তো আমার হাতে নেই।’

বিডি২৪লাইভ/এইচকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems