ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮

আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

হ্যারি কেইনের গোলে সেমিফাইনালে ইংল্যান্ড

১৯ নভেম্বর, ২০১৮ ০৮:১৪:১৬

অবশেষে উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে পা রাখল ইংল্যান্ড। রাতে ওয়েম্বলিতে মুখোমুখি হয় ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। আগের ম্যাচে অন্তিম মুহূর্তের গোলে স্পেনকে হারিয়ে ফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছিল ক্রোয়েশিয়া। তবে শেষতক ইংলিশদের কাছে পরাস্ত হয়ে স্বপ্নভঙ্গ হল তাদের। নেপথ্য কারণ ইংল্যান্ডের হ্যারি কেইন।

প্রথমার্ধে গোল পায়নি কোনো দল। এরপর ম্যাচের ৫৭ মিনিটে আন্দ্রেজ ক্রামারিচের গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ৭৮ মিনিটে জেসে লিনগার্ড গোল করে সমতা ফেরান। আর ৮৫ মিনিটে হ্যারি কেন গোল করে ক্রোয়েশিয়াকে রেলিগেশনে ঠেলে দেন। আর দলকে তোলেন উয়েফা নেশন্স লিগের প্রথম আসরের ফাইনালে। যেখানে তাদের প্রতিপক্ষ ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

ম্যাচের ৭৮ মিনিটে সমতায় ফেরে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। এ সময় হ্যারিকেনের আলতো টোকার বল ঠেকাতে গিয়ে পড়ে যান ক্রোয়েশিয়ার গোলরক্ষক লোভরি কালিনিচ। বল চলে আসে গোললাইনের উপর। সেখানে পা ছুঁইয়ে বলকে জালে ঠেলে দেন লিনগার্ড। এতে সমতায় ফেরে ইংল্যান্ড।

সুযোগের অপেক্ষায় ছিলেন হ্যারি কেইন। আর ৮৫ মিনিটে সেট পিস থেকে দ্রুতবেগে আসা বলে পা লাগিয়ে গতিপথ পরিবর্তন করে বাম কোণা দিয়ে জালে পাঠান তিনি। তাতে গোটা ওয়েম্বেলিকে উন্মাতাল করে তোলেন কেন। শেষ পর্যন্ত তার গোলটিই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। উয়েফা ন্যাশন্স লিগের প্রথম আসরের ফাইনালে উঠে যায় ইংলিশরা।

বিডি২৪লাইভ/এএআই

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems