‘জনগণই পারবে দেশে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে’ 

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৮, ০২:৫৮ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, ‘জনগণের প্রতি আমাদের আস্থা আছে, জনগণই পারবে দেশে সুষ্ঠু মির্বাচনের ব্যবস্থা করতে।’

সোমবার (১৯ নভেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হাফিজ বলেন, দেশের আইন-শৃঙ্খলা বাহিনী, বিশেষ করে পুলিশ প্রশাসন ও নির্বাচন কমিশন আওয়ামী লীগকে নির্বাচনে জিতাতে নগ্নভাবে হস্তক্ষেপ করবে, সুতরাং জনগণের কাছে আমাদের আহ্বান রইলো। জনগণেই পারবে দেশে সুষ্ঠু মির্বাচনের ব্যবস্থা করতে।

তিনি বলেন, বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার চলছে। নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মধ্যে
ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। মনোনয়ন বোর্ডে সবাই ভারপ্রাপ্ত চেয়ারপারসনের সামনে ওয়াদা করে এসেছেন যে ‘ধানের শীষ’ প্রতীক যাকেই দেওয়া হবে সকল প্রার্থী মিলে ঐক্যবদ্ধভাবে, সেই মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করবেন।

বিএনপির এই নেতা বলেন, এই নির্বাচনে বিএনপি যাচ্ছে আন্দোলনের অংশ হিসেবে। এখন পর্যন্ত নির্বাচনের মাঠে যে পরিস্থিতি; সুষ্ঠু নির্বাচনের কোন সম্ভাবনা দেখা যাচ্ছে না। দেশের প্রশাসন এমন ভাবে রাজনীতিক করণ করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের আশা প্রায় চিরহিত।

সাবেক এই মন্ত্রী বলেন, একমাত্র জনগণই আছে বিএনপির পক্ষে; যদি অল্পস্বল্প সুষ্ঠু নির্বাচনও হয় বিএনপি বিপুল ভোটে জয় লাভ করবে।

হাফিজ বলেন, কিন্তু নির্বাচন কমিশনে এমন একজন নির্বাচন কমিশন বসিয়ে দেওয়া হয়েছে; তারা সুষ্ঠু নির্বাচনের বিরুদ্ধে। নির্বাচন বানচাল করে একটি বানোয়াট ফলাফল উপস্থাপন করার লক্ষ্যে প্রস্তুতি নিয়ে রেখেছে।

তিনি বলেন, আমরা নির্বাচনে জয়ের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং দেশের গণতন্ত্র ফিরিয়ে আনবো।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: