ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি, ২০১৯

ছয় মাসের জন্য

দেশে পর্নোগ্রাফি ওয়েবসাইট ব্লক করার নির্দেশ

১৯ নভেম্বর, ২০১৮ ২০:৩৭:০০

আগামী ছয় মাসের জন্য দেশে সকল পর্নোগ্রাফি ওয়েবসাইট ব্লক করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদালতে আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব।

সোমবার (১৯ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

ছয় মাসের জন্য পর্নোগ্রাফিযুক্ত সকল ওয়েবসাইট বন্ধ (ব্লক) রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

হাইকোর্টের এ আদেশে একইসঙ্গে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব; তথ্য মন্ত্রণালয়ের সচিব; আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব; বিটিআরসি; গ্রামীণফোন; বাংলালিংক; এয়ারটেল; রবিসহ সংশ্লিষ্ট পাঁচটি মোবাইল অপারেটরকে এই আদেশ পালন করার নির্দেশ দেয়া হয়েছে।

এ ছাড়াও পর্নোগ্রাফিযুক্ত সকল ওয়েবসাইট স্থায়ীভাবে কেন বন্ধের নির্দেশ দেয়া হবেনা, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে, ফেসবুক এবং সকল সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার জন্য ১৮ বছর বয়স নির্ধারণের জন্য জাতীয় পরিচয়পত্রের নম্বর (আইডি) সংযুক্তি করার নির্দেশ কেন দেয়া হবে না এবং মোবাইল অপারেটরগুলোর পক্ষ থেকে ইন্টারনেটের স্বল্প মেয়াদি ইন্টারনেটের লোভনীয় অফার বন্ধে কেন নির্দেশনা দেয়া হবে না, রুলে তাও জানতে চেয়েছেন আদালত।

বিডি২৪লাইভ/এইচকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems