ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

ইসি সচিব

নির্বাচন পর্যবেক্ষণে থাকবে ১১৮ দেশীয় সংস্থা

২০ নভেম্বর, ২০১৮ ১৩:০১:০০

নির্বাচনকালীন ১১৮ সংস্থার প্রতিনিধীরা সারাদেশে নির্বাচন কেন্দ্রগুলোতে পর্যবেক্ষক হিসেবে কাজ করবে। তবে একটি সংস্থার নিবন্ধন বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

মঙ্গলবার (২০ নভেম্বর) জাতীয় নির্বাচন উপলক্ষে স্থানীয় পর্যবেক্ষক সংস্থার প্রতিনিধিদের উদ্দেশ্যে ব্রিফিং-এ নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানান।

তিনি বলেন, নির্বাচন কমিশনের পর্যবেক্ষণ নীতিমালা অনুসরণ করেই তাদের কাজ করতে হবে। নীতিমালার বাইরে গিয়ে কিংবা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে এমন কোন কার্যকলাপে লিপ্ত হলে সেই সংস্থার নিবন্ধন বাতিল করা হবে।

তিনি বলেন, পর্যবেক্ষকরা ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহার করতে পারবেন না এবং মিডিয়ায় সাক্ষাৎকার দিতে পারবেন না। তিনি তার লিখিত রিপোর্ট যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্বাচন কমিশনে জমা দিবেন।

নির্বাচন কমিশনের অতিরক্ত সচিব মো: মোখলেসুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

নির্বাচন কমিশন সচিব বলেন, সবদলের অংশগ্রহণে এবারের নির্বাচন অনেক বৈশিষ্টপূর্ণ। শান্তিপূর্ণ পরিবেশে প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নির্বাচন কমিশন সচিব জানান, নির্বাচন কেন্দ্রগুলোতে সশস্ত্রবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড ও আনসার-ভিডিপি সদস্যরা নিয়োজিত থাকবে।

বিডি২৪লাইভ/এএইচ/টিএএফ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems