‘বিএনপি গত কয়েক মাস যাবত ভুল করছে না’

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৮, ০২:৫০ পিএম

‘বিএনপি গত কয়েক মাস যাবত তেমন কোনো ভুল করছে না। এর মধ্যে অন্যতম হচ্ছে এতো প্রতিবন্ধকতা সত্ত্বেও বিএনপি নির্বাচনের মাঠে লেগে আছে। এগুলো বিএনপির ভুল না করার রেকর্ড অনেক উজ্জ্বল করছে। তাদের কোনো দাবিই আওয়ামী লীগ মেনে নেয়নি, তারপরও তারা ভোটের মাঠে আছে।’

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের সরাসরি টক-শো অনুষ্ঠানে অংশগ্রহণ করে দৈনিক আমাদের নতুন সময় এর সম্পাদক নাঈমুল ইসলাম খান এসব কথা বলেন।

নাঈমুল ইসলাম খান বলেন, এবারের নির্বাচন সিরিয়াস নির্বাচন। আওয়ামী লীগে এবং বাকি সকল দলই নির্বাচনে জয়ী হবে এমন ব্যক্তিকেই মনোনয়ন দেবে। কারণ রাষ্ট্রক্ষমতায় আসার জন্য অবশ্যই আসন দরকার।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়ন প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি বরাবরই সেনাবাহিনী মোতায়েনের ব্যাপারে বেশি আগ্রহী থাকে। কারণ বিএনপির জন্মই হয়েছে সেনাবাহিনীর মধ্যে থেকে এবং খালেদা জিয়া ক্যান্টনমেন্টে থাকতেন তাই সেনাবাহিনীর অনেক কর্মকর্তা বিএনপিতে আছে। যার ফলে সেনাবাহিনীর প্রতি বিএনপির একটা আস্থা আছে।

তিনি বলেন, কোনো ত্যাগী লোককে আওয়ামী লীগ মনোনয়ন দেবে না, মনোনয়ন দেয়া হবে শুধুমাত্র জয়ী হয়ে আসতে পারবে এমন ব্যক্তিকেই। রাষ্ট্রক্ষমতায় আবার নতুন করে আসার জন্য আসন দরকার, দলের জন্য একটা আসন উপহার দিতে পারবে এমন লোককেই মনোনয়ন দেয়া হবে, ত্যাগী লোককে নয়।

জাতীয় পার্টির ৩০০ আসনে প্রার্থী দেয়ার প্রসঙ্গে তিনি বলেন, জাতীয় পার্টি একটা কৌশল হিসাবে সকল আসনে প্রার্থী দিচ্ছে। কারণ ৩০০ আসনের প্রার্থীরা বিএনপির ভোট কাটবে, এতে আওয়ামী লীগের সুবিধা হবে। এরশাদসহ কয়েকজন প্রার্থী জিতবে এবং বাকিরা বিএনপির ভোট কাটবে। কারণ জাতীয় পার্টি বিএনপি থেকে আসা লোকদের নিয়ে গঠন করা হয়েছে।

বিডি২৪লাইভ/এসএইচআর/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: