মহাজোটের আসন ভাগাভাগি চূড়ান্ত

প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০১৮, ১২:৫২ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের শরিকদের আসন নিশ্চিত করে চিঠি দিতে শুরু করছে আওয়ামী লীগ।

শুক্রবার (০৭ ডিসেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এসব চিঠি সংগ্রহ করছেন প্রার্থীরা।

শরিকদের মধ্যে যারা নৌকা প্রতীক নিয়ে লড়বেন তাদের চিঠি দিয়ে নিশ্চিত করে আওয়ামী লীগের শরিক ১৪ দল এবং মহাজোটের মধ্যে আসন ভাগাভাগি চূড়ান্ত করা হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলেন, আগামীকাল আওয়ামী লীগের ৩০০ আসনে প্রার্থী তালিকা নির্বাচন কমিশনে পৌঁছে দেওয়া হবে।

আসন বন্টনে যুক্তফ্রন্টকে ৩টি আসন, জাসদ ইনুকে ৩টি আসন, ওয়ার্কাস পার্টিকে ৫টি আসন,তরিকত ফেডারেশন ২টি, জাসদ আম্বিয়া মঈনুদ্দিন খান বাদল ১টি, জেপি আনোয়ার হোসেন মঞ্জু ২টি, জাতীয় পার্টি ৪০ থেকে ৪২টি আসনে মনোনয়ন পাচ্ছেন। এভাবে শরিকদের মোট ৫৫ থেকে ৬০টি আসন দেয়া হবে।

ওবায়দুল কাদের আরো জানান, শরিকরা চাইলে প্রাপ্ত আসনের বাইরেও প্রার্থী দিতে পারে। কিন্তু যেখানে শরিকরা আসন পাচ্ছে সেখানে আওয়ামী লীগের কেউ থাকতে পারবে না। শরিকরা চাইলে নিজস্ব প্রতীকে নির্বাচন করতে পারবে।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: