ঐক্যফ্রন্টে শেষ মুহূর্তের দর-কষাকষি

প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০১৮, ১২:৫৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন নিয়ে শেষ মুহূর্তে বিএনপির সঙ্গে ঐক্যফ্রন্টের শরিকদের দর-কষাকষি চলছে।

শুক্রবার বিএনপির ২০৬ জন চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণার পর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় যান। এ সংবাদ লেখা পর্যন্ত সেখানে উভয়পক্ষের মিটিং চলছে।

শুক্রবার বিকালে বিএনপির নিজেদের দলীয় ২০৬ জন চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করে। বাকি আসনগুলো শরিক দল ও আপিলের ফলাফলের জন্য রাখা হয়েছে। তবে শনিবার সব আসনের চূড়ান্ত তালিকা ঘোষণা করবে দলটি।

ড. কামাল হোসেনের বাসায় বৈঠকের বিষয়ে জোটের একটি সূত্র জানায়, বৈঠকে গণফোরামের নেতারা উপস্থিত ছিলেন। অন্য দলগুলোর সঙ্গে মোটামুটি সমঝোতা হলেও গণফোরামের সঙ্গে এখনো চূড়ান্ত ফয়সালা হয়নি।

সূত্রটি জানিয়েছে, শুক্রবার রাতেই বিএনপির গুলশান অফিসে গণফোরামের সঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা আবার বৈঠকে করবে। এছাড়া অন্য দলগুলোর সঙ্গে বসবে বিএনপি।

গণফোরামকে ৬টি, নাগরিক ঐক্যকে ৪টি, জেএসডিকে ৩টি ও কৃষক শ্রমিক জনতা লীগকে ২টি আসন দিতে চেয়ে বিএনপি। কিন্তু গণফোরাম আরও কয়েকটি আসন দাবি করায় এখনো সুরাহা হয়নি বলে সূত্র জানিয়েছে। সূত্র: যুগান্তর।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: