ইবিতে শিক্ষক সমিতির নির্বাচনে ভোট চলছে 

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮, ১২:২৫ পিএম

শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বহী পরিষদের নির্বাচন ২০১৯ শুরু হয়েছে। নির্বাচন উপলক্ষে চলছে ভোটগ্রহণ।

বুধবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনে শুরু হয় এ নির্বাচন। নির্বাচনকে ঘিরে শিক্ষকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

এবারের নির্বাচনে দুইটি প্যানেল বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’ এবং বাঙালি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ‘জিয়া পরিষদ’ প্রতিদ্বন্দ্বিতা করছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ‘শাপলা ফোরাম’ প্যানেল থেকে এবার সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অধ্যাপক ড. কামাল উদ্দিন, সহ-সভাপতি পদে অধ্যাপক ড. এ এইচ এম আক্তুরূর ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

অপরদিকে ‘জিয়া পরিষদ’ প্যানেল (বিএনপি ও জামায়াত) থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন, সহ-সভাপতি পদে অধ্যাপক ড. আবু সিনা এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. মুহাম্মদ অলী উল্ল্যাহ।

এছাড়া উভয় প্যানেলে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ন-সম্পাদক, কোষাধ্যক্ষ ও সদস্য পদসহ মোট ১৫টি পদে এ নির্বাচন চলছে। নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের মোট ৪০৬ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ্ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মহাম্মদ সোলায়মান এবং উপ-কমিশনারের দায়িত্বে রয়েছেন ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুর রাজ্জাক ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদুর রহমান।

নির্বাচনের সার্বিক বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মহাম্মদ সোলায়মান জানান, ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। সবার সহযোগিতা পেলে আশা করি একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারব।’

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: