ভাত খেয়ে ১১ জনের মৃত্যু

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৮, ০৩:৩৪ পিএম

ভারতের দক্ষিণাঞ্চলের কর্ণাট রাজ্যের একটি মন্দিরে ভাত খাওয়ার পর অন্তত ১১ জন মারা গেছে। এতে আরও বহু মানুষ অসুস্থ হয়ে পড়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

এ নিয়ে বিবিসি বাংলা একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

ওই প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ ভারতের কর্ণাটকে একটি অনুষ্ঠানের পর মন্দিরে দেয়া খাবার খাওয়ার পর অসুস্থ হয়ে পড়ায় অন্তত ৭০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছেন, অসুস্থদের মধ্যেও আরও ১১ জনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে, এই ঘটনার পর অন্তত দুই জনকে গ্রেফতার করা হয়েছে। 

একজন স্বাস্থ্য কর্মকর্তা স্থানীয় পুলিশকে জানিয়েছেন, মন্দিরের খাবারটি বিষাক্ত হয়ে থাকতে পারে।

ওই অনুষ্ঠানে অংশ নেয়া একজন ব্যক্তি সাংবাদিকদের বলেছেন, ‘আমাদের যে টমেটো ভাত দেয়া হয়েছিল, তা থেকে গন্ধ আসছিল।’

তিনি আরও জানান, ‘যারা সেই খাবার খায়নি, তারা ভালো আছে। যারা খেয়েছে, তারাই বমি করতে শুরু করে এবং পেটে ব্যথা হচ্ছে বলতে শুরু করে।’

গত শুক্রবার  চামারাজানগর জেলার মারাম্মা মন্দিরে একটি বিশেষ অনুষ্ঠান চলার সময় এই ঘটনা ঘটে। মন্দিরে দীক্ষিতদের একটি দলকে বিদায় জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

আরেকজন প্রত্যক্ষদর্শী বলছেন, ‘আজ এখানে দীক্ষিতদের বিদায় জানাতে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।’ তিনি জানান, আশেপাশের গ্রামগুলো থেকে অনেক মানুষ এই অনুষ্ঠানে অংশ নিতে এসেছিল।

ওই প্রতিবেদনে আরও বলা হয়, এই খবর ছড়িয়ে পড়ার পর অনেকেই সামাজিক মাধ্যমে শোক প্রকাশ করেছেন। তাদের মধ্যে রয়েছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী এইচ ডি দেব গৌড়া।

একটি টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘যাদের পরিবারের সদস্যরা এই ঘটনায় প্রাণ হারিয়েছেন, সেই কষ্ট সহ্য করার ক্ষমতা আর সাহস তাদের হোক।’

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: