‘ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুকরণীয় কিছু করা উচিত’

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৮, ১২:৪২ এএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা যারা রাজনীতি করি তাদের উচিত ভবিষ্যত প্রজন্মের জন্য অনুকরণীয় কিছু করা। আমরা রাজনীতিবিদরা একে অন্যকে বিশ্বাস করিনা। দেশে ব্যবসা সমিতি থেকে শুরু করে সব ধরণের নির্বাচনে একটা উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। কিন্তু আমাদের দুর্ভাগ্য জাতীয় জীবনে আমরা এখন পর্যন্ত নির্বাচনের জন্য সুষ্ঠ ব্যবস্থা তৈরি করতে পারিনি।

নির্বাচন আসলেই টেনশন, গোলমাল, মারামারি, হত্যা, হামলা-পাল্টা হামলা শুরু হয়। যেগুলোর কোন দরকার নেই। আমরা তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে সুষ্ঠ ধারার নির্বাচনের দিকে এগুচ্ছিলাম। সবার মনে রাখা উচিত ক্ষমতা চিরস্থায়ী নয়। মানব সভ্যতার ইতিহাস তাই বলে। যারা জোর করে ক্ষমতায় থাকতে চেয়েছে তাদের ফল ভালো হয়নি।

রবিবার (২৩ ডিসেম্বর) রাতে মির্জা রুহুল আমিন মিলনায়তনে ঠাকুরগাঁও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও ঠাকুরগাঁও জেলা ব্যাবসায়ী কল্যাণ সোসাইটির এক মতবিনিময় সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন আমাদের নির্বাচনী ইশতেহারে উল্লেখ করেছি আমাদের দল ক্ষমতায় আসলে ব্যবসায়ী বান্ধব হবে। মুক্ত বাজার অর্থনীতি আমাদের সময়ই শুরু। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান প্রথম মুক্ত বাজার অর্থনীতি চালু করেন এবং বেসরকারি খাতকে সামনে এগিয়ে নিয়ে আসেন।

এ সময় তিনি বলেন- আপনাদের দোয়ায়, ঠাকুরগাঁও বাসির দোয়ায় আমি একটা জায়গায় গিয়েছি। আপনাদের দেওয়া সকল দায়িত্ব পালনের চেষ্টা করছি। আমরা যদি কখনো সুযোগ পাই, এই অঞ্চলে কৃষি ভিত্তিক কিছু করার চেষ্টা করবো।

&dquote;&dquote;

এর আগে মির্জা ফখরুল ঠাকুরগাঁওয়ের আখানগর, জামালপুর, ঠাকুরগাঁও রোড এলাকার বিভিন্ন জায়গায় নির্বাচনী প্রচারণা ও পথসভায় অংশ নেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: