আদর্শে বঙ্গবন্ধু, প্রতীকে ধানের শীষ!

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৮, ১০:০৩ এএম

নিজস্ব প্রতিবেদক: স্লোগানে ‘জয় বাংলা’, আদর্শে বঙ্গবন্ধু, অথচ নির্বাচনের প্রতীক হচ্ছে ধানের শীষ। এ স্লোগান, আদর্শ আর প্রতীক নিয়েই মৌলভীবাজার-২ আসনে লড়ছেন সুলতান মোহাম্মদ মনসুর।

‘রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই’ এ আপ্তবাক্যেরই যেন নিখাদ উদাহরণ সুলতান মনসুর। একসময় নৌকা প্রতীকে নির্বাচন করে সংসদ সদস্য হওয়া এই সাবেক ছাত্রনেতা প্রতীক বদলালেও তার জনপ্রিয়তা কাজে লাগিয়ে গণজোয়ার সৃষ্টিতে লড়ছেন।

স্থানীয় মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, মৌলভীবাজার-২ আসনে ভোটারদের কাছে প্রতীক নয়, ব্যক্তিই মুখ্য বলে বিবেচিত হয়। অতীতে অনেক হেভিওয়েট নেতাও দলীয় প্রতীক নিয়ে এ আসনে নির্বাচন করে পরাজিত হয়েছেন। নবম জাতীয় নির্বাচনে এ আসনে নৌকা প্রতীকের প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছিল। এখানকার মানুষের মধ্যে সুলতান মনসুরকে ঘিরে অন্যরকম আবেগ ও ভালোবাসা কাজ করে।

অতীতে সংসদ সদস্য থাকাকালে এলাকার উন্নয়নে নিবেদিত ছিলেন তিনি। ব্যক্তিগত জনপ্রিয়তা আর অতীতের উন্নয়ন কর্মকান্ডের কারণে এবারও সুলতান মনসুরকে ঘিরে সাধারণ মানুষের আগ্রহ সবচেয়ে বেশি। সূত্র: বাংলাদেশ প্রতিদিন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: