যে কারণে কারাগারে খালেদা জিয়ার নিরাপত্তারক্ষী

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০১৮, ০৮:৪৫ এএম

দু’দিনের রিমান্ড শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ওয়াহেদুন নবীকে অস্ত্র আইনের মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

এ বিষয়ে আদালত সূত্র জানায়, আবুল আরাফাত আমির নামের ব্যক্তি ও আবদুল্লাহ আলী জাবিদ তাদের ফেসবুক আইডি থেকে বিভ্রান্তিকর ও উসকানিমূলক তথ্য ফেসবুকে ভাইরাল করছে। পুলিশ তাদের রাজধানীর শ্যামলীর একটি হোটেল থেকে ২০ ডিসেম্বর রাতে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, তাদের সাইবার উপদেষ্টা হলেন ওয়াহেদুন নবী। ওয়াহেদুন নবীকে গ্রেফতার করা হয়।

অপরদিকে আসামিপক্ষে জামিন আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস মিয়া আসামির জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, গত ২২ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা আদাবর থানার এসআই মতলুবুল আলম ওয়াহেদুন নবীকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চান। আদালত তখন শুনানি শেষে দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নবী জিজ্ঞাসাবাদে জানায়, তার সহযোগী আরাফাত, জাবিদ ও পলাতক আসামি ইমরান কাজলের সহযোগিতায় তারেক জিয়া সাইবার ফোর্স, জিয়া সাইবার ফোর্স, জিয়া সাইবার ফোরাম, দেশনেত্রী সাইবার ফোরাম, দেশনেত্রী সাইবার ফোর্স, মুক্তাঙ্গন পেজ, বি-ফোর্স (দ্য আর্মি অব লাইট) পেজের মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী উসকানিমূলক গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপচেষ্টা করছে।

র‌্যাব-২ এর ওয়ারেন্ট অফিসার আদাবর থানায় আসামিদের বিরুদ্ধে মামলা করেন। প্রসঙ্গত, আসামিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক আরেকটি মামলা হয়েছে।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: