পল্লীকবি জসীমউদ্দীনের ১১৬ তম জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০১৯, ০৭:৫৭ পিএম

হারুন-অর-রশীদ,
ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে নানা আয়োজনে পল্লীকবি জসীমউদ্দীনের ১১৬ তম জন্ম বার্ষিকী পালিত হচ্ছে। মঙ্গলবার (১লা জানুয়ারী) সকাল সাড়ে আটটায় ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের পৈত্রিক বাড়ির আঙিনায় প্রিয় ডালিম গাছের তলে কবির কবরে জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশন, ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থা, আনছারউদ্দিন উচ্চ বিদ্যালয়, জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে। অর্পণ শেষে কবির কবর জিয়ারত করা হয়।

পরে ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রোকসানা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশগ্রহণ করেন জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার মোঃ জাকির হোসেন খাঁন, স্থানীয় বিভাগের উপপরিচালক এরাদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জামাল পাশা, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোবাশ্বের হাসান, জেলা মুক্তিযোদ্ধা কোমান্ডার আবুল ফয়েজ শাহেনেয়াজ, প্রফেসর রিজভী জামান প্রমুখ। সভা শেষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯০৩ সালের এই দিনে তিনি ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের ডোমরাকান্দি গ্রামের মাতুলালয়ে জন্ম গ্রহণ করেন কবি।

১৯৭৬ সালের ১৪ মার্চ ৭৩ বছর বয়সে পল্লীকবি ঢাকায় মারা যায়। পরে পৈত্রিক বাড়ির আঙিনায় প্রিয় ডালিম গাছের তলে তাঁকে সমাহিত করা হয়।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: