রাতের আঁধারে ফলজ ও বনজ গাছ কেটে ফেলার অভিযোগ 

প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০১৯, ০৫:০০ এএম

রাতের আঁধারে ঠাকুরগাঁওয়ে এক কৃষকের প্রায় একশোটি ফলজ ও বনজ গাছ কেটে সাবার করেছে দূর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোর রাতে সদর উপজেলার শুখানপুকুরী ইউনিয়নের জাঠিভাঙ্গা মেসকান্দর গ্রামে এই ঘটনা ঘটে।

কৃষক কামিনী কুমার বর্মনের ছেলে স্কুল শিক্ষক রবীন্দ্র নাথ বর্মন অভিযোগ জানান,সংখ্যালঘু হওয়ায়  নির্বাচনকে কেন্দ্র করে বেশ কয়েক দিন ধরে তারা এমনটাই আশঙ্কা করছিলেন।তাই তারা তাদের বাড়ীর সামনের রোপিত বাগান নিয়মিত পাহাড়া দিতেন।

কিন্তু দূর্ভাগ্যক্রমে বুধবার পরিস্থিতি স্বাভাবিক হয়েছে ভেবে আর পাহাড়া বসাননি। এতে করে দূর্বৃত্তরা সেই রাতেই বাগানে হামলা চালিয়ে মেহগনি, কাঁঠাল, কলমি আম, ইউক্যালিপ্টাস, জলপাই ও সুপারি গাছসহ প্রায় একশোটি বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে পালিয়ে যায়।

বৃহস্পতিবার সকালে পরিবারের লোকেরা বাগানে গিয়ে দেখে তাদের রোপন করা বাগানের প্রায় সব গাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা।

রবীন্দ্র নাথ আরও জানান, এর আগেও গত সেপ্টেম্বর মাসে একই কাজ করেছিলো দূর্বৃত্তরা। সেসময় ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়।

তিনি জানান, এলাকার কারও সাথে তাদের কোন ধরণের ঝামেলা নেই, তবে পার্শ্ববর্তী মুন্সিপাড়া গ্রামের সোনাউদ্দিনের সাথে তাদের পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ধারণা করছি এই বিরোধের জের ধরেই সোনাউদ্দিনের লোকেরা এ কাজ করে থাকতে পারে। 

তবে নাশকতা মামলায় সোনাউদ্দিন আত্মগোপনে রয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে শুখানপুকুরী ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান জানান, রাতের আঁধারে গাছ কেটে ফেলার বিষয়টি শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি।আসামীদের চিহ্নিত করার চেষ্টা চলছে পাশাপাশি ভূক্তভোগিদের আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: