ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৯

সম্পাদনা: আবু জাফর

ডেস্ক এডিটর

ফের আমিরাতের ভিসা প্রসেসিং চালু

০৯ জানুয়ারি, ২০১৯ ২০:৩২:০০

সংযুক্ত আরব আমিরাত দ্বিতীয় বৃহত্তম শ্রম বাজার ও রেমিট্যান্স প্রেরণকারী দেশ। দেশটিতে বিগত ছয় বছর ধরে বাংলাদেশি শ্রমিকদের জন্য দেশ থেকে নতুন ভিসা চালু না থাকলেও এ বছরের সেপ্টেম্বর থেকে আভ্যন্তরীণ ভিসা পরির্বতন চালু হয়েছে। আমিরাত ঘোষিত সাধারণ ক্ষমাতেও যে সমস্ত অবৈধ প্রবাসীরা ছয় মাসের জব সিকার ভিসা পেয়েছেন তারাও নতুন ভিসা লাগাতে পারছেন।

বাংলাদেশের প্রায় আট লক্ষাধিক প্রবাসী শ্রমিকের মধ্যে অনেক প্রবাসী অবৈধ ছিল। আামিরাত ঘোষিত ১ আগস্ট ২০১৮ থেকে ১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত সাধারণ ক্ষমায় অধিকাংশ অবৈধ প্রবাসীরা বৈধ হয়েছেন আর হচ্ছেন। যারা বিভিন্ন কম্পানিতে দীর্ঘদিন ধরে কম বেতনে ও সীমিত সুযোগ সুবিধায় কর্মরত আছেন তারা আভ্যন্তরীণ ভিসা পরিবর্তনের সুযোগ গ্রহণ করে জব পরিবর্তন করার সুযোগ পাচ্ছেন।

রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান সীমিত সময়ে ৬ মাসের জব সিকার ভিসাপ্রাপ্ত সব প্রবাসীদের যেকোনো কোম্পানিতে ইমপ্লীয় ভিসায় পরিবর্তন করে এ সুযোগ কাজে লাগানোর পরামর্শ দেন।

প্রায় ছয় বছর ধরে বাংলাদেশি শ্রম বাজার বন্ধের পর অবৈধ অভিবাসী বৈধ (জিরো টলারেন্স) করার লক্ষ্যে গেল বছরের ১ আগস্ট থেকে তৃতীয় মেয়াদে টানা ৫ মাস সাধারণ ক্ষমার (এমনেস্টি) সময় সীমা শেষ হয়েছে গত ৩১ ডিসেম্বর।

বিডি২৪লাইভ/এজে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems